সূবর্ণ জয়ন্তীতে লক্ষ্মীপুরে বিজয় র‌্যালিসহ শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তব্ক অর্পন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে বিজয় র‌্যালি, শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তব্ক অর্পনসহ দিনব্যাপী নানা আয়োজেনের মধ্য দিয়ে মহান স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) প্রথম প্রহর থেকে জেলা প্রশাসন, স্থানীয় মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে এসব কর্মমূচি পালন করা হয়।
বেলা ১১ টায় লক্ষ্মীপুর থানা রোড প্রাঙ্গণ থেকে আমরা ক’জন মুজিব সেনা সংগঠনের ব্যানারে ব্যাতিক্রমী আয়োজনে একটি বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিতে দেখা মিলে সশস্ত্র মুক্তিযোদ্ধারা একজন রাজাকারকে কোমরে রশি বেঁধে নিয়ে যাচ্ছেন। এসময় বিজয়ের উল্লাসে অস্ত্র উঁচিয়ে স্বাধীন বাংলার পতাকা পতপত করে উড়িয়ে চলছেন যুবলীগ ও ছাত্রলীগের সাবেক ও বর্তমান বিপুল সংখ্যক নেতা-কর্মী। র‌্যালির পেছনে কন্ঠ শিল্পীদের স্বাধীনতার গান ও প্রেরণার নৌকা প্রদর্শনও দৃষ্টি কাড়ে সবার।
সংগঠনটির প্রতিষ্ঠাতা ও আওয়ামীলীগ নেতা জসীম উদ্দিন নেতৃত্বে র‌্যালিটি শহর প্রদক্ষিন করে স্মৃতি স্তম্ভে গিয়ে পূস্পস্তবক অর্পনে শেষ হয়। এর আগে প্রথম প্রহরে জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন শহীদ বেদীতে ফুলেল শ্রদ্ধা ও শহীদদের আত্মার মাঘফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। এছাড়া দিনব্যাপী নানা আয়োজনে দিবসটি পালন করছেন জেলাবাসী।
এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিঙ্কু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, পৌর মেয়র মাসুম ভূঁইয়া প্রমুখ।

Facebook Comments Box