সরকারি জিনিস নিজের মতো করে যত্ন নিন : প্রধানমন্ত্রী

আলোকিত সকাল ডেস্ক

সরকারি জিনিস নিজের মতো করে যত্ন নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৫ জুলাই) রাজধানীর ইস্কাটনে সাতটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে মন্ত্রী ও সরকারি কর্মকর্তাদের জন্য ১ হাজার ৬৭১টি ফ্ল্যাট উদ্বোধন করা হয়।

প্রধানমন্ত্রী আরও বলেন, শুধু রাজধানী কেন্দ্রিক নয় উপজেলা, জেলা, শহর, গ্রাম পর্যায়ে উন্নয়ন করতে হবে। আর এ জন্য মাষ্টার প্ল্যান করে উন্নয়নের কাজ করতে হবে। মনে চাইলেই যা কিছু নির্মাণ করা যাবে না।

বস্তিবাসীদের জীবনমান উন্নয়নে সরকারের নেয়া পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বস্তির মানুষগুলো মানবেতর জীবন যাপন করেন। তবে তাদের ভাড়া অনেক বেশি দিতে হয়। তাদের কাছ থেকে কিন্তু ভাড়া কোন অংশে কম নেয়া হয় না। তাদের জন্য ফ্ল্যাট নির্মাণ করা হবে। সে প্রকল্প আমরা হাতে নিয়েছি। তাদের বসবাসের ব্যবস্থা যেন উন্নতমানের হয় সেটা আমরা দেখবো।

জলাধার সংরক্ষণের গুরুত্ব তুলে ধরে সরকার প্রধান বলেন, জলাধার সংরক্ষণ করা একান্ত দরকার। আমাদের একটা প্রবণতা আছে, যেখানেই জলাশয় দেখি সেটা ভরাট করে আমরা ভবন নির্মাণ করি, এটা বন্ধ হওয়া দরকার। মতিঝিলে সুন্দর ঝিল ছিল। এখন নাম আছে ঝিল নাই। আমাদের দেশের আবহাওয়ার কথা বিবেচনা করে জলাশয় ভরাট করা চলবে না।

আস/এসআইসু

Facebook Comments Box