শ্রীনগর-দোহার সড়কে যাত্রীদের দুর্ভোগ নিরসনের দাবিতে মানববন্ধন

আরিফুল ইসলাম শ্যামল

শ্রীনগর-দোহার সড়কে শিক্ষার্থী ও সাধারণ যাত্রীদের দুর্ভোগ নিরসনের দাবিতে শান্তিপূর্ণভাবে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শিক্ষার্থী এবং সাধারণ যাত্রী অধিকার সংরক্ষন পরিষদের উদ্যোগে শুক্রবার সকাল ১০টায় মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার ভাগ্যকুল এলাকায় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ কর্মসূচিতে শিক্ষার্থী, সাধারণ যাত্রীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন। এসময় তারা সাধারণ যাত্রীদের দুর্ভোগ নিরসনের দাবিতে বিভিন্ন দিক তোলে ধরেন।

মানববন্ধনে অংশ গ্রহনকারীরা দাবি করে বলেন, ঢাকা-শ্রীনগর-দোহার রোডে শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীদের গণপরিবহনের জন্য চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ রোডে যেকয়টি যাত্রীবাহী বাস চলাচল করছে তাতে অনেক সময় শিক্ষার্থীসহ সাধারণ যাত্রীদের বাসে উঠাতে অনিহা প্রকাশ করে বাস চলক ও শ্রমিকরা। এতে করে মাঝে মধ্যেই বাস শ্রমিকদের সাথে সাধারণ যাত্রীদের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনাও ঘটছে! তারা আরো বলেন, শ্রীনগর ও দোহার উপজেলা বাসীর জন্য তা (গণপরিবহন) যথেষ্ট নয়।

এ অঞ্চলে রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। তাই সার্বিক দিক বিবেচনা করে সকল যাত্রীদের দুর্ভোগ নিরসনের দাবিতে শ্রীনগর-দোহার রোডে বিআরটিসি বাস চলাচলের দাবি করেন। এর সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আর্কষন করেন তারা।

আস/এসআইসু

Facebook Comments Box