শিবপুর উচ্চ বিদ্যালয়ের নির্বাচন হাইকোর্ট কর্তৃক স্হগিত আদেশ এবং নির্বাচনে প্রতিযোগিতাকারীগণের সভা

আলোকিত সকাল ডেস্ক

নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচন হাইকোর্ট কর্তৃক স্হগিত আদেশ। ২৯ই জুন রোজ শনিবার বিধি মোতাবেক নির্বাচন হওয়ার কথা ছিল,কিন্তু মহামান্য হাইকোর্ট নির্বাচন ছয় মাসের জন্য স্হগিত আদেশ দিয়েছে, ফলে এই রায় নিয়ে হাজী মুছা প্যানেল এবং শাহীন সরকার প্যানেল দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে,শাহীন সরকার প্যানেল বলছে আগামী ছয় মাসের জন্য স্কুল নির্বাচন স্হগিত করেছে হাইকোর্ট, অপরদিকে হাজী মুছা প্যানেল নির্বাচন স্হগিত হওয়ায় শিবপুর হাই স্কুল মাঠে (২৯/৬) শনিবার বিকালে এক বিশাল সভা অনুষ্ঠিত হয়। এতে শিবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হাজ্বী শামছুল হকের সভাপতিত্ব করেন ।

উক্ত সভার সভাপতি স্বাগতিক বক্তব্য বলেন – ” দুইজন আজীবন দাতা ভোটার কর্তৃক জজকোর্ট ব্রাক্ষণবাড়িয়ার বিজ্ঞ আদালতে মামলা করেন। প্রকাশ থাকা নামধারী দুইজন দাতা ভোটার বিধি মোতাবেক না হওয়ায় বর্তমান কমিটি সর্বসম্মতক্রমে ১৮/০৫/২০১৯ইং রোজ বুধবার রেজুলেশনের মাধ্যমে তাদেরকে দাতা ভোটার হইতে বাতিল করা হয়। এমতাবস্থায়, দুইজন দাতা নামধারী জজকোর্ট ব্রাক্ষণবাড়িয়ার মহামান্য আদালতে একটি মামলা দাখিল করেন এবং নির্বাচনের উপর ইন্জেকশন জারি করার জন্য মহামান্য আদালতে প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত দশদিনের মধ্য শুনানির জন্য দিন ধার্য্য করেন।

২৬/০৬/২০১৯ইং মহামান্য আদালত দাতা ভোটার পক্ষকে ব্যাংকের স্টেইটমেন্ট দাখিলের জন্য আদেশ প্রদান করেন। ইতিমধ্য দাতা ভোটারগন মামলাটি গোপনে উঠাইয়া হাইকোর্টে রিট দাখিল করে উক্ত নির্বাচন স্হগিত করে দেন। এরই প্রেক্ষিতে নির্বাচনে অভিভাবক প্রতিনিধি পরিষদে প্রতিযোগিতাকারীগণ, দাতা ভোটার নামধারীগনের জঘন্য আচরণ বিষয়ে জনগণকে অবহিত করার জন্য এই সভার আহবান করেছেন বলে ব্যক্ত করেন “।

বক্তরা বক্তব্য তাদের ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন,” আবার যখনই নির্বাচন হয় আমরা সকলে মিলে এক্যবদ্ধ থেকে নির্বাচন করব, ইনশাআল্লাহ আমাদের প্যানেল জয়ী হবে। আমাদের বিজয় নিশ্চিত জেনে অপরপক্ষ এই ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আমরা ন্যায়ের পথে আছি। স্কুলের নির্বাচন অনুষ্ঠিত হবে, এতে আতংকিত হওয়ার কোন কারন নেই, আইনের প্রতি শ্রদ্ধা রেখে একটু সময় আমাদের সকলকে ধর্য ধরতে হবে”।

শিবপুর ইউপি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সামসুল হক এর সভাপতিত্বে , আলহাজ্ব মোঃ সিরাজ সর্দারের সঞ্চালনায় , বক্তব্য রাখেন শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অলিউর রহমান ভূইয়া , শিবপুর ইউপির সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম মনসুর , মোঃ শহিদ মাষ্টার , মোঃ হোসেন খাঁন , শহিদ মেম্বার , গোলাম রব্বানী , আবুল ফায়েজ প্রমুখ। এছাড়াও এই দূর্নীতি বিরুধী জনসভায় উপস্থিত ছিলেন এলাকার সর্দার মাতব্বর, গন্যমান্য ব্যক্তিবর্গ।

আস/এসআইসু

Facebook Comments Box