শাহবাগ থানায় রাতে রাখা হবে মিজানকে, সকালে আদালতে প্রেরণ

আলোকিত সকাল ডেস্ক

শাহবাগ থানার জিম্মায় রাতে রাখা হবে ডিআইজি মিজানকে। মঙ্গলবার (২ জুলাই) সকালে তাকে আদালতে পাঠানো হবে। সেখান থেকে অন্যসব প্রক্রিয়া শেষ করে তাকে কারাগারে প্রেরণ করা হবে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক ডিআইজি মিজানুর রহমানকে গ্রেফতার করা হয়।

হাইকোর্টের নির্দেশের পর সোমবার (১ জুলাই) তাকে গ্রেফতার করে সন্ধ্যা ৬টার দিকে শাহবাগ থানা নিয়ে যাওয়া হয়। এ সময় ডিএমপির রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার এইচ এম আজিমুল হক বলেন, ডিআইজি মিজানের বিরুদ্ধে মানি লন্ডারিংসহ দুইটি মামলা রয়েছে। আদালতের নির্দেশমতে ডিআইজি মিজানকে গ্রেফতার করা হয়েছে। আজ সোমবার বিকাল ৫টায় হাইকোর্ট বন্ধ হয়ে গেছে, তাই আজ রাত (মঙ্গলবার) ডিআইজি মিজান শাহবাগ থানা হেফাজতেই থাকবেন। মঙ্গলবার (২ জুলাই) সকালে তাকে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মহানগর সেশন কোর্টে হাজির করা হবে। এরপরই আদালতের নির্দেশে তাকে জেল হাজতে পাঠানো হবে।

ডিআইজি মিজানকে বিকাল ৫টা ৫২ মিনিটে পুলিশের সতর্ক পাহারায় হাইকোর্ট এলাকা থেকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। পরে তাকে শাহবাগ থানার ওসি আবুল হাসানের কক্ষে নিয়ে যাওয়া হয়। এখন তিনি শাহবাগ থানা হেফাজতে আছেন।

এর আগে সোমবার (১ জুলাই) ডিআইজি মিজান হাইকোর্টে আগাম জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। একইসঙ্গে ডিআইজি মিজানকে গ্রেফতার করে কারাগারে পাঠাতে শাহবাগ থানা পুলিশকে নির্দেশ দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ।

জামিন আবেদনের শুনানি শেষে আদালত বলেন, ডিআইজি মিজান পুলিশের ভাবমূর্তি ধ্বংস করে দিয়েছেন। আমরা তাকে পুলিশের হাতে দিয়ে দিচ্ছি।

আস/এসআইসু

Facebook Comments Box