লক্ষ্মীপুর ৭ সাজাপ্রাপ্ত আসামীর পক্ষ আ’লীগর মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুর হত্যা মামলার ৭ জন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীর মুক্তির দাবীত মানববন্ধন করছন  দলীয় আওয়ামীলীগর নতাকর্মীরা। শনিবার (৮ জানুয়ারি) দুপুর সদর উপজলা দত্তপাড়া বাজার এলাকায় ‘ইউনিয়ন আ’লীগর ব্যানার এ মানববন্ধন কর্মসূচি পালন করন তারা।

চাঞ্চল্যকর ইউনিয়ন যুবদল নতা আনায়ার হাসন হত্যা মামলায় একই পরিবারর ৬জনসহ ৭জনক যাবজ্জীবন কারাদÐাদশ দয় আদালত। এ মামলার সাবক ইউপি সদস্য আ’লীগ নতা মা.আবদুল আজিজ মম্বার ও তার ৫ ছলক ষড়য¿মূলক ভাব ফাঁসানা হয়ছ উল্লখ কর আদালতর রায় পুনঃবিবচনার দাবী করছন মানববন্ধন উপ¯িত নতাকর্মীরা।
দত্তপাড়া ইউনিয়ন আ’লীগর সভাপতি ও ইউপি চয়ারম্যান এটিএম কামাল উদ্দিনর নতত্ব আয়াজিত মানববন্ধন বক্তব্য রাখন, আওয়ামী লীগ নতা শাহজাহান কামাল, যুবলীগ নতা মনির হাসন রুবল, মঞ্জুরুর হাসান টিটু, দত্তপাড়া ইউনিয়ন আ’লীগর যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, ইউনিয়ন ছাত্রলীগর সভাপতি কাজী নিজাম, সাধারণ সম্পাদক আল আমিন গাজী প্রমূখ। এসময় উপ¯িত ছিলন দত্তপাড়া কলজ ছাত্রলীগর সভাপতি কাজী হিরন, সাধারণ সম্পাদক জহিরুর ইসলামসহ আ’লীগ ও অঙ্গসংগঠনর নতবদসহ বাজারর ব্যবসায়ী ও ¯ানীয়রা।
বক্তারা বলন, ইউনিয়ন যুবদলর সভাপতি আনায়ার হাসন হত্যার ঘটনার সময় সাজাপ্রাপ্ত আ’লীগ নতা আজিজ মম্বার বর্তমান ইউপি চয়ারম্যান এটিএম কামাল উদ্দিনর সাথ অন্যত্র বসা ছিলন। তাছাড়া তাঁর ৫ ছল সবুজ, বিপ্লব হাসন বিপ্লব, ইব্রাহিম, মানিক ও ইসমাইল হাসন ঘটনা¯লও উপ¯িত ছিলন না। অথচ বিএনপির রাজনতিক ষড়য¿ আজিজ মম্বার ও তার ছলদর মামলায় ফাঁসানা হয়ছ। ওই মামলায় সঠিক স্বাক্ষীর অভাব তারা যাবজ্জীবন সাজার আদশ প্রাপ্ত হয়ছ। এত আ’লীগর একটি পরিবার বিনা অপরাধ ক্ষতিগ্র¯ হছ। নি¤ আদালতর এ রায়র পুনঃ বিবচনার জন্য উচ আদালত আপিল আবদন করা হব বল জানান বক্তারা। একই সাথ পুনঃবিবচনা পূর্বক আ’লীগ নতা আজিজ মম্বার ও তার ছলদর মুক্তির দাবী জানান আ’লীগ ও এর অঙ্গসংগঠনর নতাকর্মীরা।
উল্লখ্য, ২০১১ সালর ৪ জুন সন্ধ্যায় দত্তপাড়া বাজার প্রয়াত ইউপি চয়ারম্যান নুর হাসন শামীমর নির্বাচনী কার্যালয় হামলা চালিয় ইউনিয়ন যুবদলর সভাপতি আনায়ার হাসনক গুলি কর হত্যা কর জড়িতরা। স ইউপি চয়ারম্যান শামীমর ছাট ভাই। এ ঘটনায় পরর দিন দত্তপাড়া ইউনিয়ন পরিষদর সাবক ইউপি সদস্য মা. আবদুল আজিজ মম্বারক প্রধান আসামী কর ২৫জনর নাম উল্লখ কর সদর থানায় হত্যা মামলা দায়র করন নিহতর বড় ভাই মা. আশক ই এলাহী ওরফ বাবুল। মামলাটি প্রথম সদর থানা পুলিশ তদÍ করলও পর সিআইডি নায়াখালীক তদÍর দায়িত্ব দয়া হয়। সিআইডি মামলায় ১৮জনক অভিযুক্ত কর আদালত অভিযাগপত্র দাখিল করন।
গত সামবার (৩ জানুয়ারী) দীর্ঘ শুনানী শষ এবং ১৪ জনর সাক্ষ্য প্রমানর ভিত্তিত আদালত আজিজ মম্বার ও তার ৫ ছলসহ ৭জনক যাবজ্জীবন কারাদ্ডাদেশদিন জলা ও দায়রা জজ আদালত। জড়িত প্রমানিত না হওয়ায় মামলার ১১ আসামীক বকসুল খালাশ দন আদালত। সাজাপ্রাপ্তদর মধ্য ইসমাইল ও আবুল কাশম মম্বার জল হাজত থাকলও বাকী আসামীরা পলাতক রয়ছ।

Facebook Comments Box