লক্ষ্মীপুর ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জমি রক্ষার দাবিতে মানবন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার ২০নং চর রমনী মোহন ইউনিয়নের চর রমনী মোহন মৌজার বয়া,ভূমিহীনদের জমি ভূমিদস্যু আজমল হোসেন হেলাল গংদের হাত থেকে রক্ষার দাবিতে লক্ষ্মীপুর প্রেস ক্লাব প্রাঙ্গনে এক বিশাল মানবন্ধন ও প্রতিবাদ সভা করেছেন ভূমিহীন এবং বয়া জমির মালিকগন। আজ ২০ জুলাই বুধবার বেলা ১১ ঘটিকার সময় লক্ষ্মীপুর প্রেস ক্লাব প্রাঙ্গনে বয়া,ভূমিহীন মালিকদের আয়োজনে ঘন্ট ব্যাপী এই মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। তারা বলেন আমাদের পূর্ব পুরুষেরা স্বাধীনতার আগথেকেই যে জমিনে চাষবাদ করছে। গত কয়েক বছর থেকেই এই ভূমিদস্যু হেলাল ও তার সযোগিরা ভিবিন্ন ভাবে চেষ্টা করছে এই জমিগুলো দখল নেওয়ার পায়তারা করে আসছে ।
লক্ষ্মীপুর সয়াবিন উৎপাদন সমবায় সমিতির নাম দিয়ে একটি সমিতি করে জমি দখলে নেওয়ার জন্য
সন্ত্রাসী বাহিনী তৈরি করেছে। সন্ত্রাস,চাঁদাবাজ,ভূমিদস্যু,- আজমল হোসেন হেলাল গংদের অত্যাচারে আজ উত্তর চর রমনী মোহন মৌজার বয়া, ভূমিহীন মালিকরা অতিষ্ঠ হয়ে অজকের এই প্রতিবাদ সভা ও মানবন্ধন করছেন তারা। উক্ত মানবন্ধনে বক্তারা বলেন,আজমল হোসেন হেলাল তার সহযোগী……
সন্ত্রাসী বাহিনীর মাধ্যমে অতিথ থেকেই নিরিহ কৃষকদের অত্যাচার করে আসছে। বর্তমানে সে সয়াবিন উৎপাদন সমবায় সমিতির নাম দিয়ে কিছু ভূয়া কাগজ পত্র তৈরী করে উত্তর চর রমনী মোহন মৌজার বয়া, ভূমিহীন এবং কৃষকের জমি দখল নেওয়ার চেষ্টা করছে এবং ভিবিন্ন মামলা দিয়ে হয়রানি করছে বলে জানান তারা। ভূমিদস্যু হেলালের সহযোগীসহ তাদের সন্ত্রাসী বাহিনীর হাত থেকে নিরীহ কৃষক এবং ভূমিহীনদের জমি রাক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। তাদেরকে আইনের আওতায় এনে বিচারের দাবি করেন।এ সময় ভূমি মালিকদের পক্ষে বক্তব্য রাখেন, মোঃ জহির উদ্দিন, মোঃ আনোয়ারের রহমান বাবুল, মোঃ হারুন মোল্লা শাহজালাল মোল্লা সহ প্রমূখ।

 

Facebook Comments Box