লক্ষ্মীপুর পৌরসভার ড্রেন সচল রাখতে অভিযানে পৌর মেয়র মাসুম ভুঁইয়া

Exif_JPEG_420

নিজস্ব প্রতিনিধি: বদ্ধ খাল ও ড্রেন সচল করতে মাঠে নেমেছেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দর মাসুম ভূঁইয়া। আজ বুধবার (১৬ ফেব্রুয়ারী) দুপুরে পৌর ৫নং ওয়ার্ডস্থ শাখাড়ি পাড়া এলাকায় এ কার্যক্রমের উদ্ধোবন করেন তিনি। এসময় মেয়র বিভিন্ন স্থানে অবৈধ দখলকৃত খাল এলাকাগুলো পরিদর্শন করে দ্রুত অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলেন।
এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস নয়ন, পৌর ৫নং ওয়ার্ড কাউন্সিলর উত্তম কুমার, মহিলা কাউন্সিলর তাছলিমা আক্তারসহ প্রমূখ।
পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে ময়লা-আবর্জনায় বদ্ধ হয়ে রয়েছে খাল ও ড্রেন। এতে স্বাভাবিক পানি চলাচল বদ্ধসহ বর্ষার মৌসুমেও জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় পৌর বাসিন্দাদের। সমস্যা সমাধানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে ১৫টি ওয়ার্ডেই এ কার্যক্রম অব্যহত থাকবে। খাল দখল মুক্তকরণের বিষয়ে জানতে চাইলে মেয়র মাসুম ভূঁইয়া বলেন, জবাবদিহিতার অভাবে অধিকাংশ স্থানেই সরকারি খালে অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এতে ¯্রােতের স্বাভাবিক গতি বাধাগ্রস্থ হচ্ছে। অবৈধ স্থাপনাগুলো সরিয়ে নিতে দখলদারদের নোটিশ করা হবে। অন্যথায় জেলা প্রশাসন ও পৌরকর্তৃপক্ষের যৌথ উদ্যোগে অবৈধ স্থাপানা উচ্ছেদ করা হবে। একটি নান্দনিক পৌরসভা গঠনে লক্ষ্মীপুর পৌরকর্তৃপক্ষ বদ্ধপরিকর।

Facebook Comments Box