লক্ষ্মীপুরে গীতিনাট্য পরিবেশন

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জম্ম বার্ষিকী উপলক্ষে গীতিনাট্য (বাঙ্গালির মহা নির্মাণ) পরিবেশন, আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০১অক্টোবর) সন্ধ্যায় লক্ষ্মীপুর টাউন হলে স্থানীয় শিল্পীদের গান-নাচ ও নাটকের মাধ্যমে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরে এ গীতিনাট্য পরিবেশন করা হয়। শত শত শিক্ষার্থী গভীর মনযোগে উপভোগ করেন গীতিনাট্যটি।
শিক্ষা ও গবেষনামূলক সংগঠন ‘আমরা ক’জন মুজিব সেনা’র উদ্যোগে এ অনুষ্ঠানে কবি মুজতবা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের উপ-উপচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকছুদ কামাল। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এ এফ জসীম উদ্দিন আহমদ। এসময় অন্যান্যের মধ্যে আরো অতিথি ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. হাছান শাফী, প্রফেসর মাইন উদ্দিন পাঠান, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলা একাডেমীর উপ-পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, সাঈদ আহমেদ বাবু, সৈয়দ আবু তোহা।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে উন্নত বাংলাদেশ গঠন ও বিশ^ নেতার মর্যাদার আসন অর্জনের বিষয়ে আলোকপাত করেন। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ লালন ও তাদের শিক্ষায় নিজেদের গড়ে তোলার স্বপ্ন নিয়ে জাগ্রত হতে শিক্ষার্থী ও তরুন প্রজম্মের প্রতি আহবান জানান প্রধান অতিথি।
পরে বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী বিজয়ী ২৫ জনকে সনদসহ পুরুস্কৃত করা হয়।

Facebook Comments Box