রিফাত হত্যার পরিকল্পনা করা হয় ৭ দিন ধরে!

আলোকিত সকাল ডেস্ক

বরগুনায় রাস্তায় ফেলে প্রকাশ্য দিবালোকে স্ত্রীর সামনে রিফাত শরীফ (২৫) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করে সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড ও তার সঙ্গীরা। এ ঘটনায় বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ৯টার দিকে ১২ জনের নাম উল্লেখ করে বরগুনা সদর থানায় মামলা দায়ের করেন রিফাতের বাবা দুলাল শরীফ।

ওই মামলায় বৃহস্পতিবার রাত পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে। তবে মূল ঘাতক নয়ন ছাড়াও মামলার দুই নম্বর আসামি রিফাত ফরাজী, তিন নম্বর রিসান ফরাজীসহ বেশ কয়েকজন এখনও পলাতক।

মামলার তদন্ত সংশ্লিষ্ট পুলিশ সূত্র বলছে- তদন্ত চলাকালীন ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, রিফাতকে খুন করার পরিকল্পনা সাতদিন ধরে কষা হয়। মঙ্গলবার (২৫ জুন) রাতে চূড়ান্ত বৈঠক হয়। এর ধারাবাহিকতায় বুধবার (২৬ জুন) সকাল থেকেই রিফাতের গতিবিধি উপর নজর রাখে ঘাতক নয়ন ও তার সঙ্গীরা। রিফাত তার স্ত্রী আয়েশা সিদ্দিকার সঙ্গে বরগুনা সরকারি কলেজের সামনে দেখা করবে এমন ধারণাতে আগে থেকেই কলেজের সামনে অবস্থান করছিলেন তারা।

সূত্র আরও জানায়, প্রথমে অন্যরা রিফাতের সঙ্গে তর্ক-বিতর্ক করলেও নয়ন ও রিফাত ফরাজী সামনে আসেনি। তর্কের এক পর্যায়ে তারা দু’জন রিফাতের ওপর কোপাতে থাকেন। রিফাতকে নিস্তেজ করেই তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

ঘটনার বর্তমান অবস্থা সর্ম্পকে জানতে চাইলে বরগুনা পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন গণমাধ্যমকে বলেন, অভিযান অব্যাহত আছে। এখন পর্যন্ত এজাহারভুক্ত দু’জন, ও তার বাইরে দু’জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের সঙ্গে কথা বলে, কিছু তথ্য পেয়েছি। অন্যদেরও গ্রেফতারের আওতায় আনতে অভিযান চলছে।

আস/এসআইসু

Facebook Comments Box