রিফাত হত্যার আসামিদের দেশত্যাগ ঠেকাতে রেড অ্যালার্ট জারি

আলোকিত সকাল ডেস্ক

বরগুনায় স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার আসামিরা যাতে দেশত্যাগ করতে না পারেন, সেজন্য দেশের সব আন্তর্জাতিক বিমানবন্দর, স্থলবন্দর ও নৌবন্দরে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে শুক্রবার (২৮ জুন) সকালে এই তথ্য জানানো হয়।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, রিফাত শরীফ হত্যার ঘটনায় অভিযোগে থাকা আসামিরা যাতে দেশত্যাগ করতে না পারেন, এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিমানবন্দর, স্থলবন্দর ও নৌবন্দরগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য বুধবার (২৬ জুন) সকালে বরগুনার দিবরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে স্ত্রীর সামনে রিফাত শরীফ নামে এক যুবককে কুপিয়ে জখম করে সাবেক স্বামী নয়ন বন্ড ও তার সহযোগীরা।

গুরুতর আহত রিফাতকে প্রথমে বরগুনা সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। ওই দিন বিকালে অপারেশন থিয়েটারে অস্ত্রপচারের সময় রিফাতের মৃত্যু হয়।

রিফাতকে প্রকাশ্যে কোপানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে ব্যাপক তোলপাড় তৈরি হয়। রিফাত শরীফকে হত্যা মামলার আসামিরা যাতে সীমান্ত অতিক্রম ও দেশ ত্যাগ করতে না পারেন, তা নিশ্চিত করতে বৃহস্পতিবার (২৭ জুন) মৌখিকভাবে নির্দেশ দেন হাইকোর্ট। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোনো মূল্যে রিফাতের খুনিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসব পদক্ষেপের পর নড়েচড়ে বসছে পুলিশ-প্রশাসন।

আস/এসআইসু

Facebook Comments Box