রামগঞ্জে হাঁসের ফার্ম ভাংচুর করে জমি দখল করে রাস্তা নির্মাণের চেষ্টা !

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলায ভোলা কোট ইউনিয়নের নাগমুদ গ্রামে মাসুদুল ইসলাম গংদের আঁধা শতক সম্পক্তি অবৈধভাবে দখল করে রাস্তা নিমার্ণ করার চেষ্টা করে আব্দুল খালেক গংরা। তাঁরা ওই পরিবারের হাঁসের খামারের ঘর ভাংচুর করে ১ লাখ ৫০ হাজার টাকার মালামালের ক্ষতিসাধান করেন ।হাঁসের খামার, এবং জীবনের নিরাপত্তা নিয়ে বিপাকে পড়েছেন মাসুদুল গংরা। গত ১৭ মে উপজেলার নাগমুদ গ্রামে খলিল মোল্লা বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বৃহস্পতিবার জমির মালিক মাসুদুল ইসলাম রামগঞ্জ থানায় ৩ জনকে আসামী করে একটি মামলা করেছেন।

আসামিরা হলেন আব্দুল খালেক, রাজু ,রাশেদসহঅজ্ঞাতনামা আরও ৪/৫ জন। মাসুদুল পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ ১৫ বছর ধরে পারিবারিক কবরের স্থানের রাস্তা নির্মাণ নিয়ে সংঘাত চলে আসছে। গত ১৬ মে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ ও থানা পুলিশসহ বাড়ির সকলের সম্মতিক্রমে পারিবারিক কবরের স্থানের চলাচলের রাস্তা জন্য নাগমুদ মৌজার ১৮ নং সিটের ৬২০ নং খতিয়ান বাড়ির ২২১০ নং দাগের মালিকানার সম্পক্তির পূর্ব-পশ্চিম,উত্তর-দক্ষিণে আডাআডি সংযোগ করে রাস্তা নির্মাণের জন্য জমি ছেঢ়ে দিয়েছি। কিন্তুতারা গত সোমবার ১৭ মে আব্দুল খালেক গংরা ৫ থেকে ১০ জনের দলবল নিয়ে অবৈধভাবে আমার খামারে জমিতে অবৈধভাবে অনুপ্রবেশ করে হাঁসের খামারের ঘর ভাংচুর,উত্তর- দক্ষিণের পাশ দিয়ে আঁধা শতক জমি দখল করে, কবরের স্থানের রাস্তা নির্মাণ কাজ করেন।ঐ জমিতে থাকা হাঁসের খামারের ঘর ভাংচুর করে, ৫০ হাজার টাকার মালামাল ক্ষতিসাধান করে।

এতে আমি বাঁধা দিলে তারা আমাকে দেশীয় দা,চেনী, লোহার রড দিয়ে এলো পাতাড়ি পিটিয়ে রক্তাক্ত গুরুতর জখম করে।পরে আমার শৌর চিৎকারের আশে পাশের লোকজন আসলে তারা পালিয়ে যায়, যারা আমার হাঁসের খামার ভাংচুর করেছে,আমাকে হেয় প্রতিপন্ন করে মারধর ,রক্তাক্ত জখম করে, আমার জমি দখলের চেষ্টা করে।তাদেরকে আইনের আওতায় এনে শাশÍি দেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি। অভিযুক্ত আব্দুল খালেক গংরা গণমাধ্যম কর্মীদের জানায়,পারিবারিক কবরের স্থানের চলাচলের রাস্তা নির্মাণের জন্য পক্ষ বিপক্ষের সম্মতিক্রমে রাস্তা নির্মাণ কাজ করা হয়েছে । রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ওই জমি
যে অবস্থায় আছে, সে অবস্থায় থাকবে। পারিবারিক কবরের স্থানের চলাচলের রাস্তার বিষয়টি আদালত নির্ধারণ করবেন।

Facebook Comments Box