রাণীনগর বাইপাস সড়ক খানাখন্দে ভরা

আলোকিত সকাল ডেস্ক

রাণীনগরের জনগুরুত্বপূর্ণ স্থান বিজয়ের মোড়ের যানজট নিরসনের লক্ষ্যে গত ২০১৬ সালে রাণীনগর রেলগেট সংলগ্ন মহিলা অনার্স কলেজ মোড় থেকে উপজেলার প্রেসক্লাব মোড় পর্যন্ত একটি বাইপাস (বিকল্প) সড়ক নির্মাণ করা হয়। রাস্তাটির মাঝ অংশের মাটি দেবে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। শুষ্ক মৌসুমে চলাচলের তেমন সমস্যা না হলেও বর্ষা মৌসুমে রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়। রাস্তার কোনো কোনো অংশের ইট উঠে গিয়ে খানা-খন্দের সৃষ্টি হয়েছে। উপজেলার পূর্ববালুভরা গ্রামের মোয়াজ্জেম হোসেন বলেন, আমাদের জন্য এই বাইপাস রাস্তাটি খুবই প্রয়োজনীয়। কিন্তু নির্মাণের কয়েকবছর পার হলেও জনগুরুত্বপূর্ণ এই রাস্তাটিতে আধুনিকতার কোনো ছোঁয়াই আজ পর্যন্ত লাগেনি। এই রাস্তা দিয়ে মালবাহী টাক্টর, ট্রাক, ভটভটি থেকে শুরু করে ভ্যানগাড়ি চলাচল করে যার কারণে বিজয়ের মোড়ে এখন আর যানজটের কবলে পড়তে হয় না যাত্রী সাধারণদের।

স্থানীয় ভ্যানগাড়ি চালক আজাদ, রহমানসহ অনেকেই অভিযোগ করে বলেন, এটুকু রাস্তার জন্য আমাদের জীবনের ঝুঁকি নিয়ে ভ্যানগাড়ি চালাতে হয়। অনেকবার ভ্যান উল্টে যাত্রীসহ অনেকেরই হাত-পা ভেঙে গেছে। বিশেষ করে চরম বিপদে পড়তে হয় বর্ষা মৌসুমে। তাই আমরা চাই সরকার যেন আগামী বর্ষা মৌসুম আসার আগেই এই রাস্তাটি সংস্কার করে দেবেন।

১নং খট্টেশ্বর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু বলেন, এই রাস্তা সংস্কারের জন্য সকল কাগজপত্রাদি উপজেলা প্রকৌশলী অফিসে জমা দিয়েছি। আশা করছি অল্প কিছুদিনের মধ্যেই কাজ শুরু হবে।

উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা বলেন, এই রাস্তার বেহাল দশা সংস্কারের জন্য উপরমহল বরাবর প্রস্তাবনা পাঠিয়েছি। আশা করি অল্প সময়ের মধ্যেই বরাদ্দ পাওয়া যাবে। আর বরাদ্দ পেলেই সংস্কারের কাজ শুরু করা হবে।

আস/এসআইসু

Facebook Comments Box