যেসব চ্যানেলে দেখা যাবে ব্রাজিলের কোয়ার্টার ফাইনাল

আলোকিত সকাল ডেস্ক

পোর্তো অ্যালেগ্রের অ্যারেনা ডো গ্রেমিওতে কোপা আমেরিকার প্রথম কোয়ার্টার ফাইনালে লড়াই করবে স্বাগতিক ব্রাজিল ও প্যারাগুয়ে। বাংলাদেশ সময় শুক্রবার (২৮ জুন) ভোর সাড়ে ছয়টায় শুরু ম্যাচটি। গুরুত্বপূর্ণ খেলাটি সরাসরি সম্প্রচার করবে বেইন স্পোর্টস ও পিপিটিভি। এছাড়াও ইউিটউব আর ফেসবুকের বিভিন্ন গ্রুপ-পেজ খেলাটি দেখা যাবে।

দুই দলের ফুটবল ক্যারিয়ারে সর্বমোট ৮০ বারের সাক্ষাতে ৪৮ বারই জয় পায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। অপরদিকে প্যারাগুয়ে জিতে মাত্র ১৩টি ম্যাচ। আর ড্র হয়েছিল ১৯টি।

এদিকে কোপাতে এর আগে ৩০ ম্যাচে মুখোমুখি হয়েছে ব্রাজিল-প্যারাগুয়ে। যেখানে পেলের অনুজরা জিতেছে ১৩টিতে, হেরেছে সাত ম্যাচ, আর ড্র হয়েছে বাকি দশ ম্যাচ।

আগের ম্যাচে লালকার্ড পাওয়ায় এ ম্যাচে থাকছেন না ব্রাজিল দলের প্রাণভোমরা ক্যাসিমিরো। তার পরিবর্তে ফার্নান্দিনহো খেলবেন একাদশে। তবে নিষেধাজ্ঞার কবলে নেই প্যারাগুয়ে।

কোপা আমেরিকার এবারের আসরে এ গ্রুপে খেলেছে স্বাগতিক ব্রাজিল। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে তারা। অপরদিকে, ‘বি’ গ্রুপে খেলেছে প্যারাগুয়ে। তিন ম্যাচে দুই পয়েন্ট পেয়ে নকআউট পর্বে উত্তীর্ণ হয়েছে দুইবারের কোপা চ্যাম্পিয়নরা।

ব্রাজিলের সম্ভাব্য একাদশ : আলিসন বেকার (গোলরক্ষক), থিয়াগো সিলভা, মারকুইনহোস, ফিলিপ লুইজ, দানি আলভেজ (অধিনায়ক), আর্থার, গ্যব্রিয়েল জেসুস, ফিলিপ কৌতিনহো, ফার্নান্দিনহো, এভারটন ও রবার্তো ফিরমিনো।

প্যারাগুয়ের সম্ভাব্য একাদশ : রবার্তো ফার্নান্দেজ (গোলরক্ষক), ইভান পিরিজ, জুনিয়র আলনসো, গুস্তাভো গোমেজ (অধিনায়ক), সান্তিয়াগো আরামেন্দিয়া, রিচার্ড সানচেজ, রড্রিগো রোজাস, ডারলিস গঞ্জালেজ, ম্যাতিয়াস রোজাস, মিগুয়েল আলমিরন ও অস্কার কারডোজো।

আলোকিত সকাল/এসআইসু

Facebook Comments Box