মসজিদের টাকার ভাগ নিয়ে সংঘর্ষে নিহত ১, গ্রেফতার ৪

৭১কণ্ঠ ডটকম
রংপুরের হারাগাছে মসজিদে টাকা ভাগবাটোয়ারা নিয়ে দুই পক্ষের সংঘর্ঘে একজন নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশ একই পরিবারের ৪ জনকে গ্রেফতার করেছেন। সংগর্ষে আহত নাজমুল মিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বৃহস্পতিবার রাত ১২টার দিকে তিনি মারা যান। শুক্রবার গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সিটি করপোরেশনের হারাগাছ এলাকায় চেয়ারম্যানটারি জুম্মাপাড়া জামে মসজিদের টাকা আদায়কে কেন্দ্র করে স্থানীয় দয়াল মিয়া ও ফজলে রাব্বি ভেল্লু মিয়ার কথাকাটাকাটি হয়। এ সময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ওই এলাকার নাজমুল ইসলাম গুরুতর আহত হয়। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতে চিকিৎসাধীন অবস্থায় নাজমুল মারা যান। এই ঘটনায় নিহতের শ্যালক দয়াল মিয়া হারাগাছ থানায় মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে ফজলে রাব্বি ভেল্লু, তার স্ত্রী স্বপ্না বেগম ও পুত্র জীবন মিয়া এবং রিপন মিয়াকে গ্রেফতার করেন। মামলার অপর আসামি ভেল্লুর আরেক পুত্র রাজু মিয়াসহ অন্যান্যরা পলাতক রয়েছেন।
হারাগাছ মেট্রোপলিটান থানার ওসি রেজাউল করিম জানান, হারাগাছ পৌরসভার জুম্মাপাড়া জামে মসজিদের উন্নয়নের জন্য বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা সাহায্য নেয়া হয়। এ নিয়ে ভেল্লু মিয়া ও দয়ালের মধ্যে বিরোধ ছিল। ওই বিরোধের জের ধরে সংঘর্ষে নাজমুল নিহত হন। তিনি জানান, এ ঘটনায় নিহতের শ্যালক দয়াল মিয়া মামলা করেছেন। এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিকে গ্রেফতারে চেষ্টা চলছে।

Facebook Comments Box