মদিনায় সৌদি আরবে নিযুক্ত রাষ্ট্রদূতের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

শাহাদাত হুসাইন:সৌদি আরব প্রতিনিধি

মদিনায় সৌদি আরবে নিযুক্ত রাষ্ট্রদূত গোলাম মসিহ্ এর সম্মানে ইফতার মাহফিল ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মদিনা আওয়ামী পরিবারের চারটি সংগঠনের সম্মিলিত উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মদিনা আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি জাহাঙ্গীর আলম। আমির উদ্দিন চৌধুরীর সঞ্চালিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মদিনা জেলা যুবলীগের সভাপতি আব্দুল মালেক মাদানী, সাধারণ সম্পাদক জহিরুল হুদা আলমগীর, মদিনা বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম সুমন, সহ সভাপতি কামাল মীর, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি কাজি শাহেদ ও নিয়াজুর রহমান খান নোমান, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, যুগ্ন সম্পাদক রবিউল হোসেন রবি।

মো: মহিউদ্দিনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় রাষ্ট্রদূত গোলাম মসিহ্ বলেন, আমি বিগত চার বছর যাবৎ রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব পালন করে আসছি। আমার দায়িত্ব গ্রহণের সময় সৌদি আরবের সাথে বাংলাদেশের সম্পর্ক ছিল অত্যন্ত নাজুক। বর্তমানে দুদেশের সাথে সম্পর্ক বেশ উন্নত হয়েছে। সামরিক চুক্তি সহ বেশ কয়েকটি চুক্তি সম্পাদিত হয়েছে। বাংলাদেশের জন্য সৌদি শ্রম বাজার উন্মুক্ত হয়েছে। যা আমাদের বড় অর্জন।

রাষ্ট্রদূত তার বক্তব্যে উপস্থিত সবার উদ্যেশ্যে বলেন, আমি দায়িত্ব প্রাপ্ত রাষ্ট্রদূত হলেও দেশের জন্য আপনারা সবাই একেকজন রাষ্ট্রদূত। দেশের ভাবমূর্তী উজ্জল করার ক্ষেত্রে আমার মত আপনাদেরও দায়িত্ব অনেক। রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে দূতাবাসের কর্মকান্ডের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সেই সাথে প্রবাসীদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধিতে চেষ্টা অব্যহত থাকবে মর্মে আশ্বাস প্রদান করেন। ইফতারীর পূর্বে দোয়া পরিচালনা করেন মাওলানা হারুনুর রশিদ।

আস/এসআইসু

Facebook Comments Box