ভারতকে সাহায্যের প্রস্তাব দিলেন পাকিস্তান ৫০টি অ্যাম্বুলেন্স নিয়ে আসতে চায় ভারতে

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটাবিশ্ব। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৬৯১ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত মানুষের সংখ্যা ১ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ১৭২ জন।এছাড়া গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২৭৬৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো ১ লাখ ৯২ হাজার ৩১১ জনে।

মহামারী করোনার এই ভয়াবহ সংকটে ভারতকে সাহায্যের প্রস্তাব দিলেন পাকিস্তানের সমাজকর্মী এবং মানবাধিকার রক্ষা আন্দোলনের প্রধান ফয়সাল ইধি। তার জনকল্যাণমূলক সংস্থা ইধি ফাউন্ডেশনের প্রধান ভারতে ৫০টি অ্যাম্বুল্যান্স এবং স্বেচছাসেবক পাঠানোর অনুমতি চেয়েছেন নয়াদিল্লির কাছে।
সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠিয়ে করোনা মোকাবিলায় পাশে দাঁড়ানোর এই প্রস্তাব দেন ফয়সল। এতে বলা হয়েছে, ‘ভারতের বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এই সঙ্কটজনক পরিস্থিতি দেখে আমরা মর্মামত। প্রতিবেশী বন্ধু হিসেবে আমরা সহমর্মিতা জানাচ্ছি।

ফয়সল জানিয়েছেন, তিনি নিজে পাকিস্তানের স্বেচ্ছাসেবী দল নিয়ে ভারতে আসতে চান। অ্যাম্বুল্যান্স চালক, চিকিৎসাকর্মী এবং চিকিৎসকদের নিয়ে গঠিত ওই স্বেচ্ছাসেবী দল ভারত সরকারের নির্দেশ মতো কোভিড মোকাবিলার লড়াইয়ে অংশ নেবে বলে মোদিকে চিঠিতে জানিয়েছেন তিনি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

Facebook Comments Box