বেহাল সড়কে ভোগান্তি

আলোকিত সকাল ডেস্ক

সড়ক ও জনপথের আওতায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তাড়াশ-খালখুলা সড়কের প্রায় সাত কিলোমিটার পাকাসড়কে গর্তের সৃষ্টি হয়ে বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে যানবাহন চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে জনসাধারণের। তাছাড়া গত কয়েক দিনের বৃষ্টিতে সড়কটি চলাচলের একদম অনুপযোগী হয়ে গিয়েছে। কোথাও কোথাও জলাবদ্ধতার সৃষ্টি হয়ে পুকুর হয়ে গেছে।

ফয়সাল আহমেদ নামে এক পথচারী জানান, উপজেলার তাড়াশ সদর থেকে খালখুলা পর্যন্ত সাত কিলোমিটার আঞ্চলিক সড়কটির পুরো সড়কেরই কার্পেটিং উঠে খানাখন্দে ভরে গেছে।

সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, তাড়াশ থেকে খুঁটিগাছা পর্যন্ত সড়ক সংস্কারের কাজ চলছে। খুঁটিগাছা থেকে খালখুলা পর্যন্ত সড়কে অর্থ বরাদ্দ না থাকায় আগামী অর্থবছরে সংস্কার করা হবে বলেও জানান তিনি। তবে সড়কটি সংস্কার করা হলে জনসাধারণের এ কষ্ট আর হবে না।

সরেজমিন গিয়ে দেখা যায়, সড়ক ও জনপথ বিভাগের আওতায় সাত কিলোমিটার আঞ্চলিক সড়কের তাড়াশ থেকে খালখুলা পর্যন্ত প্রায় সবটুকুই ভেঙে এবং কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। প্রায় ১০ বছর ধরে সংস্কারবিহীন অবস্থা চলে এলেও দেখার কেউ নেই। অথচ সড়ক দিয়ে মহাসড়কে যাওয়ার পথ হওয়াতে উপজেলার সাধারণ জনগণের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ওই সড়কটি।

এ সড়ক দিয়ে বিভিন্ন যানবাহন, মালামাল ও যাত্রী পরিবহন এমনকি সিরাজগঞ্জ, উল্লাপাড়া, রাজশাহীর সঙ্গে কম সময়ে তাড়াশ, সিংড়া, শেরপুর এলাকার জনসাধারণ ওই আঞ্চলিক সড়কটি ব্যবহার করে থাকেন।

আস/এসআইসু

Facebook Comments Box