বার্সেলোনাতেই আসছেন গ্রিজমান!

আলোকিত সকাল ডেস্ক

একজন স্ট্রাইকার খুঁজছে বার্সেলোনা। আঁতোয়ান গ্রিজমানকে নিয়ে আগ্রহ তাদের অনেক দিনের। ফরাসি স্ট্রাইকার অ্যাটলেটিকো ছাড়ার ঘোষণা দিয়েছেন। শনিবার অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে শেষ ম্যাচ খেলবেন ফরাসি এ তারকা। ক্লাবের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় মঙ্গলবার রাতে এই ঘোষণা দেন বিশ্বকাপ জয়ী এই খেলোয়াড়। অ্যাটলেটিকো ছেড়ে বার্সায় যাচ্ছে গ্রিজম্যান!

লুইস সুয়ারেজের ফর্ম পড়তির দিকে। গোলমুখে আগের মতো ক্ষুরধার নন তিনি। একটা গোল করলে পাঁচটা সহজ সুযোগ নষ্ট করেন। বার্সেলোনাও আস্তে আস্তে বুঝতে পারছে, ৩২ বছর বয়সী সুয়ারেজকে নিয়ে ভাবার সময় হয়েছে। দলের মূল স্ট্রাইকারের প্রশ্নে এখন অন্য কাউকে ভাবছে বার্সা। যে গ্রিজমান, সেটি জানা গিয়েছিল গত কয়েক মৌসুম ধরেই। মাদ্রিদের ক্লাব ছাড়লেও গ্রিজমান ঠিক কোন ক্লাবে যোগ দিচ্ছেন তা এখনো নিশ্চিত করেননি। তবে স্প্যানিশ গণমাধ্যমগুলোর মতে ফরাসি এ তারকা লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনায় যোগ দিতে যাচ্ছেন। কোচ ডিয়েগো সিমিওনে ও ক্লাব সভাপাতি মিগুয়েল অ্যাঙ্গেল গিল ম্যারিনের সঙ্গে আলোচনা করেই নাকি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন গ্রিজমান।

গত গ্রীষ্মে অ্যাটলেটিকোর সঙ্গে চুক্তি নবায়ন করেছিলেন গ্রিজমান। নতুন চুক্তি অনুযায়ী ওয়ান্দা মেট্রোপলিটনের ক্লাবটিতে ২০২৩ সাল পর্যন্ত থাকার কথা রয়েছে তার। তবে এর আগেই বিদায়ে ঘোষণা দিয়েছেন তিনি। তবে এমন সিদ্ধান্ত নেওয়ার আগে অ্যাটলেটিকোর সবাইকে ধন্যবাদ জানালেন গ্রিজমান। এখানে কাটানো পাঁচটি বছর ছিল অবিশ্বাস্য। সবকিছুর জন্য আপনাদের ধন্যবাদ। আমাকে সবসময় অনেক ভালোবাসা জানানো ভক্তদের আমি বলতে চাই, অন্য কিছু দেখতে আর অন্য চ্যালেঞ্জগুলো নিতে আমি চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে ৩ কোটি ইউরোতে অ্যাটলেটিকোতে এসে টানা পাঁচ মৌসুমেই দলের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন গ্রিজমান। ২৫৬ ম্যাচে করেছেন ১৩৩ গোল। স্প্যানিশ গনমাধ্যমগুলোর খবর গ্রিজমানকে নিতে তার বাই আউট ক্লজের ১২ কোটি ইউরো দেবে বার্সেলোনা। গত মৌসুমে অ্যাটলেটিকোর সঙ্গে নতুন চুক্তি সই করলেন। গ্রিজমানের বাই আউট ক্লজ ধরা হয়েছিল ২০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ গ্রিজমানকে কিনতে হলে আগ্রহী ক্লাবকে ২০০ মিলিয়ন ইউরো দিতেই হবে। আসছে জুলাই মাসের এক তারিখ থেকে ১২৫ মিলিয়ন ইউরোয় নেমে আসবে। আর সেই সুযোগটা নেওয়ার অপেক্ষায় আছে বার্সেলোনা।

আস/এসআইসু

Facebook Comments Box