বাংলাদেশই আমাদের প্রথম ধাক্কাটা দেয়

আলোকিত সকাল ডেস্ক

বিশ্বকাপের সেমিফাইনালের দৌড় থেকে বাদ পড়ে গেছে দক্ষিণ আফ্রিকা। ৮ ম্যাচ খেলে মাত্র দুটিতে জয় পেয়েছে দলটি। শুক্রবার (২৯ জুন) শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটের দুর্দান্ত জয় তুলে নেওয়ার পর সংবাদ সম্মেলনে নিজের মনের হতাশা প্রকাশ করেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। চলতি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার শুরুটা হয় স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে পরাজয় দিয়ে। কিন্তু প্রোটিয়া অধিনায়ক মনে করেন, ইংল্যান্ড নয় বাংলাদেশই তাদের প্রথম ধাক্কাটা দিয়েছে যা থেকে আর বের হওয়া সম্ভব হয়নি। ওয়ানডে র‌্যাংকিংয়ে ৩ নম্বর দলটি যে এমন বাজে পারফরম্যান্স দেখিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়বে তা কোনো বিশ্লেষকই ধারণা করেননি। তবে এমন বাজে পারফরম্যান্সের জন্য বাংলাদেশকেই দুষছেন ডু প্লেসিস।

হতাশা প্রকাশ করে ডু প্লেসিস বলেন, ‘আসলে বাংলাদেশই আমাদের প্রথম ধাক্কাটা দেয়। ইংল্যান্ডও আমাদের জন্য সেদিন বেশ ভালো ছিলো। বাংলাদেশ আমাদের প্রথম মনোবলে ভেঙে দেয় এবং সে অবস্থায়ই আমাদের পরের ম্যাচ খেলতে হয়। প্রথম সপ্তাহ আমাদের পেছনে ফেলে দেয়। কিন্তু আমরা কোনো কিছুকে অজুহাত হিসেবে দাঁড় করাতে পারিনা।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব আল হাসান-মুশফিকুর রহিমের দাপটে ২১ রানের জয় পায় বাংলাদেশ। একদিকে যেমন বাংলাদেশের জয়জয়কার ওঠে অন্য দিকে বেশ সমালোচনায় পড়তে হয় দক্ষিণ আফ্রিকাকে। সে ম্যাচের হারের ধাক্কাই আর কাটিয়ে উঠতে পারেনি দলটি।

আস/এসআইসু

Facebook Comments Box