পরিবর্তন নয়, মন্ত্রিপরিষদ এক্সপান্ড হতে পারে

আলোকিত সকাল ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান মন্ত্রিপরিষদের মাত্র ৬ মাস অতিবাহিত হয়েছে। এখনই তেমন কোন পরিবর্তন নয়, তবে অনেক পদ শূন্য আছে, সেখানে এক্সপান্ড হতে পারে। তবে এ বিষয়ে প্রধানমন্ত্রী চীন সফর শেষে দেশে ফিরলে বলা যাবে।

আজ সোমবার (১ জুলাই) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভা কিছুটা শাফল-রিশাফল হতে পারে। আমার মনে হয় কিছু পদ-পদবী খালি আছে। কাজেই এখানে এক্সপান্ড হতে পারে, রিশাফলের চেয়ে এটার সম্ভাবনা বেশি।

তিনি বলেন, যেমন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী নেই, এ ধরনের যেসব জায়গা আছে সেগুলোর গ্যাপ পূরণ হবে। আর দপ্তর পরিবর্তন তো কিছু হয়ে গেছে আরও কিছু হতে পারে। মাইনর একটা পরিবর্তন তো হয়ে গেল।

সহসাই মন্ত্রিপরিষদে পরিবর্তন হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের আরও বলেন, আমি এটা বলবো প্রধানমন্ত্রী চীনে যাচ্ছেন। উনি চীন থেকে ফিরে এলে আমি জানতে পারবো। তবে আমার মনে হয় না সহসাই হচ্ছে।

”আপনি প্রধানমন্ত্রীর সঙ্গে চীনে যাচ্ছেন কিনা’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পার্টির জেনারেল সেক্রেটারি হিসেবে তো দেশেই থাকতে হবে। প্রয়োজন না থাকলে আমাদের কারও যাওয়া উচিত নয়। আমি যাওয়ার ইচ্ছে প্রকাশ করিনি, এমনকি আমার যাওয়ার প্রয়োজনও নেই। চীন সফর সম্পর্কিত দুই একটি বিষয় আছে যেখানে সচিবরা গেলেই চলবে।

আস/এসআইসু

Facebook Comments Box