নতুন বইয়ে মাতোয়ারা লক্ষ্মীপুরের ১১ লাখ শিক্ষার্থী

 

নিজস্ব প্রতিনিধি: নতুন শিক্ষাবর্ষে সারাদেশের মতো লক্ষ্মীপুরে শুরু হয়েছে বই উৎসব। এবছর জেলায় প্রাথমিক ও মাধ্যমিকের ১০ লাখ ৮৯ হাজার ৫১২ জন শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হচ্ছে নতুন বই । শনিবার (১ জানুয়ারি) জেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে একযোগে শুরু হয়েছে নতুন বই বিতরণ। বছরের প্রথম দিনে নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা শিক্ষার্থীরা। বিদ্যালয় প্রাঙ্গণে সামাজিক দূরত্ব নিশ্চিত করে শিক্ষার্থীদের সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে এ বই বিতরণ করা হয়।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মতিন প্রমুখ।
অপরদিকে, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন পুলিশ সুপার ড. এএইচএম কামরুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা মোনায়েম সহ জেলা পুলিশের কর্মকর্তাগণ।
জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় ৭৩২টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ের নয় লাখ এক হাজার ৫১২ জন শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হচ্ছে। এ পাঁচ উপজেলার মাধ্যমিক পর্যায়ের প্রায় প্রায় ১ লক্ষ ৮৯ হাজার শিক্ষার্থী নতুন বই পাবে।

Facebook Comments Box