ত্রুটিযুক্ত নির্বাচন মেনে নেয়া হবেনা, প্রয়োজনে ভোট গ্রহণ বন্ধ থাকবে -সিইসি নুরুল হুদা

লক্ষ্মীপুর প্রতিনিধি: প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, ‘কঠোর অবস্থানে নির্বাচন কমিশন, কোনভাবেই ত্রুটিযুক্ত নির্বাচন মেনে নেয়া হবেনা। কোন কেন্দ্রে অনিয়ম হলে প্রয়োজনে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ করে দেয়া হবে। সুষ্ঠ নির্বাচনের ক্ষেত্রে সাংবাদিকরা হলো সহায়ক শক্তি। কোন ভূল ত্রুটি হলে তথ্য দিয়ে সহযোগিতা করার আহবান জানান তিনি।’
বুধবার (১৬ জুন) দুপুর ২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন নির্বাচন কমিশনার।
করোনা সংক্রমনের মধ্যে ঝুঁকি নিয়ে নির্বাচনে দায়িত্ব পালনরত ব্যাক্তিদের উৎসাহ দিতে তার এ সফর উল্লেখ করে তিনি আরো বলেন, ভোটে কোন অনিয়ম হলে প্রার্থীদের আইনী সহায়তার ব্যবস্থা রয়েছে।
এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের আইডিইএ প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইএম কামরুজ্জামান, রিটার্ণিং অফিসার দুলাল তালুকদার।
এদিকে এর আগে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও পরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মত বিনিময় করেন প্রধান নির্বাচন কমিশনার।
প্রসঙ্গত : লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে উপ-নির্বাচন ও রামগতি এবং কমলনগরের ৬টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১শে জুন। সংসদীয় আসনে ইভিএম পদ্ধতি আর অপর ইউপি নির্বাচনে ব্যালটে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Facebook Comments Box