ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি হলেন আশরাফুল আলম

মোঃ জুয়েল রানা

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন নড়াইলের কৃতিসন্তান মোঃ আশরাফুল আলম আকাশ।

শুক্রবার (২৮ জুন) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটির তালিকা প্রকাশ করা হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি স্বাক্ষরিত ওই তালিকায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ২৭১ সদস্য বিশিষ্ট ওই কমিটিতে সহ-সভাপতি পদে আশরাফুল আলম আকাশ কে নির্বাচিত করা হয়।

আকাশের গ্রামের বাড়ি নড়াইল কালিয়া উপজেলার আইচপাড়া। সে দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত আছেন।

তার পিতা মোঃ জাকারিয়া মল্লিক ১৯৯৫ সালে বিএনপি জামাত নেতাদের ষড়যন্ত্রে শিকার হয়ে দীর্ঘ একমাস কারাবন্দি ছিলেন এবং ১৯৯৬ সালে নির্বাচনে কলাবাড়িয়া ইউনিয়নে ৮নং ওয়ার্ডর দায়িত্ব পালন করেন।

এদিকে সহ-সভাপতি নির্বাচিত হওয়া বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং দক্ষিণের নবনির্বাচিত সভাপতি মোঃ মেহেদী হাসান এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং ভবিষ্যতেও পরিচ্ছন্ন রাজনীতি ও মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সামনের দিনগুলোতে মুক্তিযুদ্ধের স্বপক্ষে আদর্শিক রাজনীতি কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন আশরাফুল আলম।

অন্যদিকে আশরাফুল আলম আকাশকে সহ-সভাপতি করায় উৎসব আমেজ বিরাজ করছে সর্ব মহলে। শুক্রবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাকে অভিনন্দন জানাতে শুরু করে শত শত নেতা কর্মীসহ বন্ধু মহলরা।

উল্লেখ্য, ২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। একই বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে ছাত্রলীগের সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

আস/এসআইসু

Facebook Comments Box