ট্রাম্প টয়লেট ব্রাশে তোলপাড় চীনের বাজার!

আলোকিত সকাল ডেস্ক

চলমান যুক্তরাষ্ট্র-চীন বাণিজ্য যুদ্ধের মাঝেই চীনের বাজারে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে একটি বিশেষ পণ্য। গৃহস্থালির কাজে নিত্য ব্যবহার্য এই পণ্যটি হচ্ছে টয়লেট ক্লিনিং ব্রাশ, যা তৈরি করা হয়েছে যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আদলে।

এর আগে দেশটিতে ট্রাম্পের ছবি ছাপা টয়লেট টিস্যু বাজারজাত করা হয়েছিলো। তবে ২ ডলার মূল্যের এই ট্রাম্প টয়লেট ক্লিনিং ব্রাশটির মত এত সাড়া ফেলতে পারেনি সেটি।

শনিবার (১৮ মে) আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা যায়, প্রাথমিক ভাবে বাজারজাতকৃত ট্রাম্প টয়লেট ক্লিনিং ব্রাশকে পরিপূর্ণ একটি কার্টুনাইজড আকৃতিতে তৈরি করা হয়েছে নতুন সংস্করনটিতে। ব্রাশটি কেনার জন্য উপচে পরা ক্রেতাদের ভিড় ঠেকাতে রীতিমত হিমশিম খাচ্ছে দোকানিরা। দোকানগুলোর পাশাপাশি অনলাইন শপিং সাইটগুলোতেও একই পরস্থিতি। দ্য সান

তবে ধারনা করা হচ্ছে যে, এই পণ্য ক্রয়ের মাধ্যমে শুধু এর জনপ্রিয়তা নয় বরং এর পাশাপাশি যুক্তরাষ্ট্র-চীন বাণিজ্যিক সংঘাতের প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রের বিপরীতে নেয়া চীনের পদক্ষেপগুলোর প্রতি দেশটির জনগণের সমর্থন প্রদানের বিষয়টিও নিশ্চিত করে বোঝা যায়।
টয়লেট টিস্যুতেও ট্রাম্পের ছবি – ছবি: ইন্টেরনেট

এদিকে অ্যামাজন ও ইবেয়ের মত জনপ্রিয় অনলাইন শপিং সাইটগুলোতেও পণ্যটির ব্যাপক বেচা-কেনা শুরু হয়েছে, চলছে জোর প্রচারণাও। এরইমধ্যে ইন্টারনেটে প্রকাশিত ছবিতে দেখা যায়, হুবহু ট্রাম্পের আদলে তৈরি করা ব্রাশে নিজের স্বভাবসুলভ দু’হাতের বৃদ্ধাঙ্গুলি তুলে ধরেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর মাথার দিকটায় রয়েছে উজ্জ্বল কমলা রঙের ফাইবারের ঝালট। নিউজিল্যান্ড হেরাল্ড

এর আগে ২০১৮ সালে নিউজিল্যান্ড ভিত্তিক একটি প্রতিষ্ঠান ট্রাম্প টয়লেট ক্লিনিং ব্রাশ তৈরি করেছিলো। তবে চীনের এই পণ্যটি সাম্প্রতিক পরিস্থিতিতে তোলপাড় করে চলছে দেশটির বাজার।

আস/এসআইসু

Facebook Comments Box