জয়ে শুরু বাংলাদেশের ‘ফুটবল বিশ্বকাপ’ মিশন

আলোকিত সকাল ডেস্ক

ক্রিকেট বিশ্বকাপের ডামাডোলের মধ্যে আজ বৃহস্পতিবার (০৬ জুন) বাংলাদেশকে আনন্দের উপলক্ষ এনে দিল জাতীয় ফুটবল দল। ২০২২ বিশ্বকাপের প্রাক-বাছাইপর্বের ১ম লেগে লাওসকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে জামাল ভূঁইয়ারা।

এই ম্যাচকে সামনে রেখে ব্যাংককে দশ দিনের প্রস্তুতি ক্যাম্প করে বাংলাদেশ। আর তাতে লাভ হয়েছে কিনা তা জানতে সকলের চোখ লাওসের ভিয়েনতিয়েন জাতীয় স্টেডিয়ামে। সমর্থকদের হতাশ করে বাংলাদেশ দল। র‍্যাঙ্কিংয়ে চার ধাপ ওপরে থাকা লাওস ঠিকই তাদের মাঠেই হারিয়ে দিয়েছে।

যদিও শুরুটা বাংলাদেশের পক্ষে ছিল না। প্রথমার্ধে লাওসের আক্রমণ ঠেকাতেই ব্যতিব্যস্ত ছিল দল। তবে দ্বিতীয়ার্ধে বাংলাদেশ কোচ জেমি ডে একাদশে দুটি পরিবর্তন আনতেই যেন পাল্টে যায় ম্যাচের মোড়। লাল-সবুজদের হয়ে জয়সূচক গোলের মালিক ফরোয়ার্ড রবিউল হাসানও নেমেছিলেন বদলি হিসেবে।

তখন ম্যাচের ৭১ মিনিট চলছে। হঠাৎ-ই দারুণ গোছানো খেলায় বল পেয়ে ডি-বক্সের বাঁ পাশ থেকে শট নেন রবিউল। যা ঠেকাতে পারেনি বিপক্ষ দলের গোলরক্ষক। ফলে ম্যাচে এগিয়ে যায় জেমি ডের শিষ্যরা। সেই গোলেই পরে নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য।

আগামী ১১ জুন ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাছাই পর্বের ফিরতে লেগে লাওসকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। আর সেই ম্যাচে ড্র করতে পারলেই দ্বিতীয় রাউন্ডে পৌঁছে যাবে লাল-সবুজের প্রতিনিধিরা।

আস/এসআইসু

Facebook Comments Box