জিয়ার কবর নিয়ে খেলবেন না: নজরুল ইসলাম

আলোকিত সকাল ডেস্ক

বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর নিয়ে না খেলতে ক্ষমতাসীনদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। ‘বিএনপি চেয়ারপারসন ‘খালেদা জিয়ার মুক্তি দাবি’ উপলক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংসদে ভবনের ডিজাইনে কোন কবর নেই, তাই জিয়াউর রহমানের কবর সরিয়ে দিতে হবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের এই বক্তব্যের সমালোচনা করে নজরুল ইসলাম বলেন, পাকিস্তানের পাশ করা ডিজাইন আপনার এতো পছন্দ হয়ে গেলো? সেই পাশ করা ডিজাইন অনুযায়ী কাজ করার জন্য মুক্তিযুদ্ধের ঘোষক শহীদ জিয়াউর রহমানের কবর সরিয়ে দিতে হবে! পাকিস্তানকে তো আপনাদের এতো ভালোবাসার কথা না?

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, গত নির্বাচনে বিএনপি মনোনয়ন বাণিজ্য করেছে, সেই টাকা সুইস ব্যাংকে জমা হয়েছে কি না- তা তিনি দেখবেন। প্রধানমন্ত্রী আপনি সাধারণ জিনিস ভুলে যান, আপনি বলবেন- আর মানুষ সেটা বিশ্বাস করবে? কিন্তু এই অর্থ বছরে কত টাকা পাচার হয়েছে, সেই রিপোর্ট তো এখনো প্রকাশ হয়নি। আর যে টাকা পাচারের রিপোর্ট প্রকাশ হয়েছে, সেটা কোন মনোনয়ন বাণিজ্যের টাকা? সেই রিপোর্ট আপনারা প্রকাশ করছেন না কেন?

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান বলেন, গত ১০ বছরে ৪০ হাজার কোটিরও বেশি টাকা বিদেশে পাচার হয়েছে। এটা কাদের টাকা? জনগণ ও বাংলাদেশের টাকা। এই টাকা কারা পাচার করলো, সে বিষয়ে তো আপনি কোন খোঁজ নিচ্ছেন না। আর আপনি ভয়ঙ্কর একটি রিপোর্ট দিলেন! আরে ৩০০ আসনে মনোনয়ন বাণিজ্য করলে কত টাকা পাওয়া যেতে পারে?

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, বগুড়ার-৬ (সদর) আসনে উপনির্বাচনের জয় নিয়ে আমরা অবাক হইনি। কারণ ওই আসনে বিএনপির যে কেউ নির্বাচন করেছে, সেই নির্বাচিত হয়েছে। কিন্তু আজকে পত্রিকায় দেখলাম, যেখানে মোটা ভোটের অর্ধেক ভোট পরে নাই- সেখানে কোন কোন কেন্দ্রে ৯৭-৯৮ শতাংশ ভোট দেখানো হয়েছে, এমনকি ১০০ শতাংশও ভোট দেখানো হয়েছে! তাই যে যন্ত্র দিয়ে এটা যোগ-বিয়োগ করা হয়েছে, সেই যন্ত্র দিয়ে কাজ হবে না।

আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবর রহমান সারোয়ারসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

আস/এসআইসু

Facebook Comments Box