চিকিৎসার জন্য বিদেশে যেতে চান না এরশাদ

আলোকিত সকাল ডেস্ক

সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বিদেশে যেতে চান না। সম্মিলিত সামরিক হাসপাতালকেই তিনি পছন্দ করেন। এই অনুযায়ী তিনি এখানে চিকিৎসা গ্রহণ করছেন।

রোববার (৩০ জুন) বিকালে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এরশাদের ছোটভাই পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ তথ্য জানান।

সাংবাদিকদের প্রশ্নে জিএম কাদের বলেন, তিনি (এরশাদ) লাইফ সাপোর্টে নয়, শুধু অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

তিনি বলেন, রোববার সকালে তার অবস্থা অবনতির দিকে যায় এ সময় তাকে অক্সিজেনের সাপোর্ট দেয়া হয়। এছাড়া তার ওষুধ পরিবর্তন করেন চিকিৎসকরা। ফুসফুসে সংক্রমণসহ বহু ধরনের সমস্যায় আক্রান্ত তিনি।

জিএম কাদের বলেন, সম্মিলিত সামরিক হাসপাতালকেই তিনি পছন্দ করেন। তিনি সবসময় বলেছেন যে, সিঙ্গাপুরে বা বিদেশে যেন না নেয়া হয়। তিনি বিশ্বাস করেন, সম্মিলিত সামরিক হাসপাতালে তাকে ভাল চিকিৎসা দেয়া হয়। এখানে তাকে সবাই বাবার মত শ্রদ্ধা করেন এবং সেবা দেন। আমরাও সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসায় সন্তুষ্ট। যদি তাকে বিদেশে নেয়া লাগে, তাহলে আমরা তার পরিবার-পরিজনরা প্রস্তত আছি, খরচ আমরা বহন করব। যেহেতু তিনি জাতীয় সংসদের বিরোধী দলের নেতা, সে তো তার চিকিৎসার ব্যয়ভার বহন করা হবে রাষ্ট্র থেকে, বর্তমানে সেটাই চলছে।

জিএম কাদের বলেন, রোববার বিকালে খবর পেয়েছি, তার অবস্থা অবনতির দিকে নেই। বর্তমানে তিনি স্ট্যাবল। এ অবস্থা যদি চলতে থাকে তাহলে দু’একদিনের মধ্যে তার অবস্থা আরও উন্নতির দিকে যাবে বলে চিকিৎসকরা আমাদের জানিয়েছেন।

দেশবাসীর কাছে বড় ভাই এরশাদের জন্য দোয়া চেয়েছেন জিএম কাদের।

আস/এসআইসু

Facebook Comments Box