চলতি মৌসুমে বোরো ধান-চাল ও গম ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন

পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার পলাশবাড়ীতে উপজেলা খাদ্য অধিদপ্তরের উদ্যোগে অভ্যন্তরীন খাদ্য সংগ্রহ চলতি মৌসুমে স্থানীয় সরকারি খাদ্য গুদাম কেন্দ্রে বোরো ধান-চাল ও গম ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

চলতি বোরো মৌসুমে শনিবার সকালে অভ্যন্তরীন ধান-চাল ও গম ক্রয়ের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল হোসেন।

অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান, উপজেলা কৃষি অফিসার কৃৃষিবিদ আজিজুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফুন্নাহার সাথী, খাদ্য নিয়ন্ত্রক খন্দকার মো. মাহাবুব হোসেন, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা আব্দুল কাদের বকসী, উপজেলা মিল-চাতাল মালিক সমিতির সভাপতি দীলিপ চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক এনামুল হক মকবুল, মিল-চাতাল মালিক শহিদুল ইসলাম বাদশা ও মনিরুজ্জামান ফুল মিয়া ছাড়াও স্থানীয় কৃষকসহ প্রমুখ খাদ্য ব্যবসায়িরা এসময় উপস্থিত ছিলেন।

চলতি ক্রয় মৌসুমে এ উপজেলায় খাদ্য বিভাগের তালিকাভূক্ত লাইসেন্সধারী ৯৪ জন মিলারের নিকট হতে সরকার নির্ধারিত প্রতিকেজি ৩৫ টাকা দরে ১’শ ৬৩ মে. টন আতব চাল এবং ৩৮ টাকা দরে ২ হাজার ৮৪ মে. টন সিদ্ধ চালসহ মোট ২ হাজার ২’শ ৪৭ মে. টন চাল ক্রয় ছাড়াও প্রতিকেজি ২৬ টাকা দরে ৪’শ ৬ মে. টন বোরো ধান এবং প্রতিকেজি ২৮ টাকা দরে ১১ মে. টন গম ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানা যায়।

উদ্বোধনী দিনে স্থানীয় ভাবে গম এবং আতব চাল না থাকায় তালিকাভূক্ত বেশ কয়েকজন মিলারের নিকট ৫’শ ৮৯ কেজি চাল এবং কয়েকজন কৃষকের নিকট থেকে ৪’শ কেজি ধান ক্রয় করা হয় বলে জানা যায়।

আস/এসআইসু

Facebook Comments Box