চট্টগ্রামে ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠানের খাতের ঝুঁকি কমানোর জন্য আলোচনা সভা

মোঃশাহজালাল রানা(বায়েজিদ প্রতিনিধি)

বর্তমান ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠানের ঝুঁকি মোকাবেলা এবং ভবিষ্যতে উক্ত ঝুঁকিকে আরো কিভাবে একটি সহনীয় পযার্য়ে রাখা যায় সেই বিষয়ে নলেজ সেয়ারিং করার জন্য চট্টগ্রামের কয়েকজন সিনিয়র ব্যাংকার ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে গত ০৮/০৫/২০১৯ইংতারিখেচট্টগ্রামের জিইসি মোড়স্থ একটি হোটেলে একটি গঠনমূলক ব্যাংকিং ও আর্থিক খাতের ঝুঁকি কমানের লক্ষ্যে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনার বিষয় বস্তু ছিল “Current Challenges Facing by the Banks and Financing Institutions and Some Way Out” এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক জনাব ডঃ জান্নাত আরা পারভীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কমার্স ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জনাব লিপি আজাদ।

এতে আরো উপস্থিত ছিলেন, সাউদ ইষ্ট ব্যাংক, অক্সিজেন শাখার, ম্যানেজার অপারেশন, জনাব আখতার হোসেন, মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড চট্টগ্রাম শাখার শাখা প্রধান জনাব মোহাম্মদ রহিম উল্যাহ সহ আরো কয়েকজন মিড লেভেল ব্যাংকের অফিসার উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন এবং ব্যাংকিং চ্যালেঞ্জ মোকাবেলায় তাঁদের লব্ধ প্রতিষ্ঠিত অভিজ্ঞতা শেয়ার করেন।

তাঁদের সবাই বর্তমান সরকারের গ্রহণকৃত ব্যাংকিং খাত উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপের ভূঁয়সী প্রশংসা করেন ব্যাংকিং চ্যালেঞ্জ মোকাবেলার ক্ষেত্রে এস.এম.ই খাতে ঋণ প্রদানে আমাদেরকে আরো গতিশীল হতে হবে। সেই সাথে সাথে নতুন উদ্যোক্তা তৈরী করতে আমাদেরকে বিভিন্ন ট্রেনিং প্র্রোগ্রামের আয়োজন করতে হবে।

প্রধান অতিথি জনাব ডঃ জান্নাত আরা পারভীন দৈনিক আলোকিত সকালকে বলেন, ব্যাংকারদের এই আয়োজনকে সাধুবাদ জানান। তিনি এস.এম.ই ঋণ সম্প্রসারন ক্ষেত্রে আরো অধিক গুরুত্ব দেয়া এবং মহিলা উদ্যোক্তাদেরকে এই ক্ষেত্রে আরো বেশী অন্তর্ভূক্ত করার উপর তিনি বেশী বেশী গুরত্ব আরোপ করেন। সব শেষে অনুষ্ঠানের সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

আস/এসআইসু

Facebook Comments Box