গণপরিবহন চালুর দাবিতে লক্ষ্মীপুরে শ্রমিকদের বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি ঃ গণপরিবহন চালুর দাবিতে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সড়ক পরিবহন শ্রমিকরা। রোববার সকালে জেলা বাস ও মিনিবাস সড়ক পরিবহন ফেডারেশনের উদ্যোগে শহরের উত্তর তেমুহনী মুজিব চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে পুলিশ সুপার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে ওই কার্যালয়ের সামনে একই দাবিতে মানববন্ধন করে পরিবহন শ্রমিকরা।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বাস ও মিনিবাস সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক হাজী মোঃ শাহজাহান, সহ-সাধারণ সম্পাদক মোঃ আল মাসুদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাদের, রায়পুর উপজেলা সভাপতি খোরশেদ আলম, শ্রমিক নেতা আব্দুল মন্নানসহ বাস ও মিনিবাসের প্রায় শতাধিক শ্রমিক।
মানববন্ধন থেকে আগামী মঙ্গলবার (৪ এপ্রিল) জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন বক্তারা।

এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক হাজী শাহজাহান বলেন, লকডাউনের সময় সবকিছূ চলাচল করলেও শুধুমাত্র গণপরিবহন বন্ধ রাখা হয়েছে। এতে করে চরমভাবে আর্থিক সংকটে পড়েছে গণপরিবহনের শ্রমিকরা। উপার্জনের পথ বন্ধ হয়ে যাওয়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালুর পাশাপাশি শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান এবং শ্রমিকদের জন্য ১০ টাকায় চাল বিক্রির ব্যবস্থা করার দাবিও জানান বক্তারা।

Facebook Comments Box