খালেদা জিয়াকে কেরানীগঞ্জে নেয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আলোকিত সকাল ডেস্ক

হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, জেল কোড অনুযায়ী তাকে সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী এর আগে বিজিএমইএ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। সভাপতি রুবানা হক বিজিএমইএ নেতৃবৃন্দের নেতৃত্ব দেন।

‘বিএনপি দাবি করেছে, খালেদা জিয়ার জীবন বিপন্ন করতেই কেরানীগঞ্জ কারাগারে নেয়া হচ্ছে’ এ বিষয়ে প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার জীবন বিপন্ন করতে তাকে কেরানীগঞ্জ কারাগারে নেয়া হচ্ছে, এ অভিযোগ ঠিক নয়। তাকে কারা কোডের বাইরেও মানবিক কারণে অনেক ফ্যাসিলিটিজ দেয়া হচ্ছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘তিনি (খালেদা জিয়া) কারাগারে একা থাকতে পারবেন না বলেই তার চাওয়া অনুযায়ী একজনকে তার সাথে দেয়া হয়েছে। যে মেয়েটি নিরাপরাধে খালেদা জিয়ার সঙ্গে জেল খাটছে।

‘ধর্ষণ, শিশু ও নারী নির্যাতন মহামারী আকার ধারণ করেছে কিনা’ এমন প্রশ্নর জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আপনাদের এ প্রশ্নের সঙ্গে আমি একমত নই। কারণ বাংলাদেশের চেয়ে অনেক দেশে এসব ঘটনা ঘটছে। পৃথিবীর কোন একটি দেশ নেই যেখানে কোন সহিংসতা নেই।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমাদের দেশে সাম্প্রতিক সময়ে যে ঘটনাগুলো ঘটেছে, তার সব কালপ্রিটরা ধরা পড়েছে। তাদের আদালতের কাছে সোপর্দ করা হয়েছে। এখন আদালতে তাদের বিচার হবে। তবে এ কথাটি আমরা বলতে পারি, বর্তমান সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো আছে।

আস/এসআইসু

Facebook Comments Box