কনস্টেবল নিয়োগে ঘুষ না দিতে, বাঁশখালীতে পুলিশের মাইকিং

মোহাম্মদ এরশাদ চট্টগ্রাম বাঁশখালী প্রতিনিধি

চট্টগ্রাম পুলিশ সুপার নুরে আলম মিনা বিপিএম (বার) পিপিএম এর নিদর্শনায়, বাঁশখালী উপজেলায় প্রতিটি ইউনিয়নে থানা পুলিশের উদ্যোগে, পুলিশ কনস্টেবল নিয়োগে ঘুষ না দিতে প্রচারণা করা হচ্ছে। গত ২৪ জুন থেকে মাইকিং প্রচারণা অব্যাহত রয়েছে। বিভিন্ন ইউনিয়ন বা প্রতিটি ওয়ার্ডে মানুষের জ্ঞানতার্থ থানা পুলিশ এই পদক্ষেপ গ্রহন করে। প্রতারকের কাজ থেকে দুরে থেকে চাকরীর বিধি অনুযায়ী নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্য ব্যক্তিকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে।

অনৈতিক ভাবে নিয়োগ ব্যক্তিকে পরে প্রমানিত হলে চাকুরিচ্যুত করা হবে বলে মাইকিং করা হচ্ছে। যদি কেউ প্রতারণার মাধ্যমে কারো কাজ থেকে টাকা গ্রহন করে তাকে পুলিশে ধরিয়ে দেওয়ার জন্য আহবান জানানো হয়। বাশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম মজুমদার জানান, বাঁশখালীতে এবার যোগ্যরাই চাকরী পাবেন। এখানে কোন অনিয়ম সহ্য করা হবে না।

এসপি স্যারের নির্দেশনায় অনুযায়ী মেধা যোগ্যতা ও সততার বিক্তিতে পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া চলছে। ১০০ টাকার আবেদন ফরম ফি এবং ৩ টাকার ভর্তি ফরম ফি, প্রধানের মাধ্যমে মেধা ও যোগ্যতার বলে পরীক্ষায় উর্ত্তীণ ব্যক্তিকে কনস্টেবল (টি আরসি) পদে নিয়োগ দেওয়া হবে। এই নিয়োগে কোন লেনদেনের অভিযোগ পাওয়া গেলে, টাকা প্রধানকারী ও নিয়োগ পাওয়া ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box