এখন ইউটিউব-অ্যাপসে বেশি নাটক দেখা হয়

আলোকিত সকাল ডেস্ক

এ প্রজন্মের প্রিয়মুখ ফারহান আহমেদ জোভান। ব্যতিক্রমী অভিনয়ের মাধ্যমে ক’বছর ধরেই ছোট পর্দায় তার সরব উপস্থিতি। টিভি নাটকের পাশাপাশি কাজ করেছেন বড় পর্দায়ও। কথা হলো তার সঙ্গে…
এখন ইউটিউব-অ্যাপসে বেশি নাটক দেখা হয়

ঈদের ছুটি কাটিয়ে ক’দিন আগেই কাজে ফিরেছি। এর মধ্যে দু’একটা খন্ড নাটকের কাজও শেষ হয়েছে। হাতে আরও কয়েকটি নাটকের কাজ আছে। আবার দুই তিন সপ্তাহ পরেই দেখা যাবে কোরবানি ঈদের কাজ পুরোদমে শুরু হয়ে গেছে। সবমিলিয়ে ব্যস্তই আছি বলতে পারেন।

প্রচারিত ঈদ নাটক…

এবার ঈদে আমার পঁচিশটি নাটক প্রচারিত হয়েছে। তার মধ্যে ‘বৃশ্চিক’ নাটকটি আমার মনে ধরেছে। এর মেকিং ও গল্প বেশ চমৎকার। যদিও এটি নিয়ে তেমন সাড়া পাইনি। নতুন একটি ইউটিউব চ্যানেলে আপলোড হওয়ায় বেশিরভাগ মানুষের কাছেই পৌঁছেনি এ নাটক। এছাড়াও ঘ্রাণ, টান, তুমিই আমার আসলাম খান, আমি গাঁধা বলছি ও এতিমসহ বেশ কয়েকটি নাটকের জন্য প্রশংসা পাচ্ছি। এসব অনুপ্রেরণা দেয়। নতুন করে কাজ করতে উৎসাহ পাই।

নাটকের বাইরে…

মাসখানেক আগে আমার একটি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র প্রচারিত হয়েছে। সেখানে দর্শকদের মোটা দাগে সাড়া পেয়েছি। ভালো গল্প পেলে সামনে এ ধরনের কাজ করতে ইচ্ছুক। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে আমার ভালো লাগা কাজ করে। এতে অল্প সময়ে ছোট ছোট গল্পের মধ্য দিয়ে দর্শকদের কাছে পৌঁছানো যায়। বিষয়টি আমি উপভোগ করি।

ওয়েব সিরিজ…

ওয়েব সিরিজ নিয়ে নতুন করে বলার কিছু নেই। টিভি নাটকেরও মতোই ওয়েব সিরিজে প্রডাকশন হচ্ছে। বাজেটও থাকে ভালো। এখন ইউটিউব বা অ্যাপসে বেশি নাটক দেখা হয়। মূল কথা হলো, নাটক যে পস্নাটফর্মেই প্রচার হোক, গল্প যদি ভালো থাকে দর্শক সেটা গ্রহণ করবে। আমি নিজেও পাঁচটি ওয়েব সিরিজে অভিনয় করেছি। দিন দিন ওয়েব সিরিজ বা ইউটিউবনির্ভর কাজগুলো বেশি জনপ্রিয়তা পাচ্ছে। আমার কাছে পুরো বিষয়টি ইতিবাচকই মনে হয়।

চলচ্চিত্র…

২০১৬ সালে অনন্য মামুনের পরিচালনায় ‘অস্তিত্ব’ নামের একটি চলচ্চিত্রে কাজ করছি। যদিও দর্শক সেভাবে ছবিটিকে গ্রহণ করেনি। সামনে মনের মতো গল্প পেলে, হয়তো আবারও বড় পর্দায় হাজির হবো।

আস/এসআইসু

Facebook Comments Box