উদ্ধার হওয়া সেই নবজাতক পেল মায়ের কোল

আলোকিত সকাল ডেস্ক

পাঁচদিন আগে রাস্তার পাশ থেকে উদ্ধার নবজাতকে দত্তক নিয়েছে এক নিঃসন্তান দম্পতি। গাজীপুর সিটি করপোরেশনের পোড়াবাড়ী এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে ওই নবজাতককে কুড়িয়ে পান স্থানীয় সফিকুল ইসলাম নামের এক ব্যক্তি।

সফিকুল ওই নবজাতকে উদ্ধার করে স্থানীয় কাউন্সিলরের সহোযোগিতায় গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

উদ্ধার হওয়ার পর থেকে শিশুটিতে দত্তক নেওয়ার জন্য একাধিক ব্যক্তি আগ্রহ প্রকাশ করে জেলা প্রশাসকের কাছে আবেদন জানান।

সর্বশেষ জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর মহানগরীর মারিয়ালী এলাকার নিঃসন্তান মো. আক্তার হোসের ও শিউলি আক্তার দম্পতিকে যথাযথ প্রক্রিয়ার দত্তক নেওয়ার অনুমতি প্রদান করেন।

এ বিষয়ে সফিকুল ইসলাম জানান, প্রায় ১৬ বছর আগে আক্তার-শিউলির বিয়ে হয়। এখন পর্যন্ত তাঁদের কোনো সন্তান হয়নি। অনেক দিন ধরেই ওই দম্পতি দত্তক নেওয়ার জন্য বাচ্চা খুঁজছিলেন। শিশুটি পাওয়ার পর থেকেই শিউলি আক্তার হাসপাতালে বাচ্চাটির দেখাশোনা করছেন। এখন পর্যন্ত তার পরিচয় মেলেনি।

হাসপাতালের চিকিৎসক প্রণয় ভূষণ দাস বলেন, প্রথমদিকে শিশুটিকে ভালো মনে হলেও বর্তমানে তার জন্ডিস ধরা পড়েছে। প্রয়োজন হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কিংবা শিশু হাসপাতালে পাঠানো হবে। নবজাতক ওই মেয়ের ওজন দুই কেজি।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর জানান, যথাযথ প্রক্রিয়ায় শিশুটিকে ওই পরিবারের কাছে দত্তক দেওয়া হয়েছে।

Facebook Comments Box