আর্জেন্টিনার জাতীয় সংগীত গাইতে পারেন না মেসি!

আলোকিত সকাল ডেস্ক

২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকার শেষ দুই আসরের ফাইনালে উঠেও শিরোপা হাতে নিতে পারেননি লিওনেল মেসি। কোপার ৪৬তম আসর শুরুর আগেই বলা হচ্ছিল এটাই মেসির শেষ সুযোগ। আর শেষ সুযোগ কাজে লাগিয়ে প্রথমবারের মতো আর্জেন্টাইন জার্সি গায়ে শিরোপা জিতবেন তিনি।

কিন্তু হার দিয়েই চলমান অভিযান শুরু করে আর্জেন্টিনা। তবে শেষ পর্যন্ত নিশ্চিত করেছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল। মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে নিজের ছন্দ খুঁজে পাচ্ছেন না মেসি। এরই মধ্যে তাকে ঘিরে জন্ম নিয়েছে নতুন বিতর্ক। নিজের দেশ আর্জেন্টিনার জাতীয় সংগীত গাইতে পারেন না মেসি। আর এমনই চাঞ্চল্যকর দাবি আর্জেন্টিনার সংবাদমাধ্যমে।

আর্জেন্টিনার ‘ম্যাসকট’ টমাস চ্যাভেজকে উদ্ধৃত করে মেসির বিরুদ্ধে এই দাবি প্রকাশ করেছে স্থানীয় সংবাদমাধ্যম মার্কা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাতারের বিরুদ্ধে আর্জেন্টিনার তারকা খেলোয়াড়দের ম্যাসকট হওয়ার সুযোগ হয়েছিল টমাসের। মেসির সঙ্গেই জাতীয় সংগীত গাওয়ার লাইনে দাঁড়িয়েছিল টমাস নামের ওই কিশোর।

আনুষ্ঠানিকতা শেষে সংবাদমাধ্য়মের সঙ্গে সাক্ষাৎকারেই মেসির সঙ্গের মুহূর্তের অভিজ্ঞতা জানানা টমাস। তখনই ওই কিশোর জানায়, ‘মেসি জাতীয় সংগীত গান না। তিনি গুনগুন করেন।’

এই তথ্য প্রকাশ্যে আসার পরই হইচই শুরু হয়েছে গোটা লাতিন আমেরিকা জুড়ে। এলএমটেনকে একহাত নিয়ে সামাজিক মাধ্যমে পোস্ট করতে শুরু করেছেন অনেকে। প্রিয় তারকা লিওনেল মেসির বিষয়ে টমাস আরও জানিয়েছে, ‘ও দুর্দান্ত। মেসিই আমার আদর্শ।’

এ দিকে শুক্রবার (২৮ জুন) বাংলাদেশ সময় রাত ১টায় কোপা আমেরিকায় রিও ডি জেনিইরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মেসিরা মুখোমুখি ভেনেজুয়েলা। এই ম্যাচে জয় পেলেও সেমিতে দেখা হবে ব্রাজিল-আর্জেন্টিনার।

আস/এসআইসু

Facebook Comments Box