আনইমপ্রেসিভ বুবলি!

আলোকিত সকাল ডেস্ক

চিত্রনায়িকা বুবলির একাধিক বিয়ে নিয়ে বিতর্কের বিষয়টি নতুন নয়। আবার সিনেমায় এসে শাকিবের সাথে জুটি হওয়া নিয়েও বিতর্কের জন্ম দিয়েছেন। চিত্রনায়িকা অপু বিশ্বাস তো অভিযোগই করেছেন, শাকিব ও তার সংসার ভাঙার নেপথ্যে রয়েছেন বুবলি। এসব অভিযোগ পুরনো। নতুন বিষয় হচ্ছে, শাকিবের সাথে বুবলির জুটি হওয়া নিয়ে।

শাকিবের ভক্তরা এখন আর বুবলিকে নায়িকা হিসেবে দেখতে চান না। তারা শাকিবের বিপরীতে নতুন নতুন নায়িকা দেখার জন্য রীতিমতো প্রচার চালিয়ে যাচ্ছেন। অবশ্য তারা এ কথাও বলেছেন, বুবলি শাকিবের সাথে দুয়েকটি সিনেমায় থাকতে পারেন। তবে অপু বিশ্বাসের মতো সব সিনেমায় থাকা ঠিক হবে না। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে শাকিব ভক্তরা সোচ্চার হয়ে স্লোগান দিচ্ছেন, ‘বুবলিমুক্ত শাকিব চাই ও শাকিব খানের বিপরীতে সব নায়িকাকে দেখতে চাই’। কোন নায়িকাদের দেখতে চান তার তালিকাও তারা দিয়েছেন। প্রশ্ন হচ্ছে, তারা কেন বুবলিমুক্ত শাকিবকে চান?

এ প্রশ্নের উত্তর তারা সরাসরি না দিলেও চলচ্চিত্র বিশ্লেষকরা বলছেন, বুবলি পদার্য় খুবই ‘আনইমপ্রেসিভ’। নায়িকা হিসেবে শাকিবের বিপরীতে বুবলিকে মানাচ্ছে না। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, বুবলির অভিনয় ভাল নয়, ভালভাবে নাচতেও পারেন না। দুটোতেই দুর্বল। অনেকে বলেন, খবর পাঠিকা হিসেবেই বুবলি ভাল ছিলেন। তবে খবর পাঠ আর অভিনয় এক নয়। খবর পাঠে অভিনয়ের প্রয়োজন নেই। কেবল রবোটের মতো দেখে দেখে খবর পড়ে গেলেই হয়। অভিনয় রবোটের মতো হলে চলবে না। এটা সাধনার বিষয়। চরিত্র অনুযায়ী অভিনয় করা জানতে হয়।

অন্যদিকে অপু বিশ্বাসের সাথে শাকিবের জুটি যেভাবে মানিয়েছিল, তার ধারেকাছে বুবলি যেতে পারছেন না। চলচ্চিত্র সংশ্লিষ্ট কেউ কেউ বলছেন, বুবলি পর্দার পারফরমেন্সের চেয়ে পর্দার বাইরের পারফরমেন্সে পারদর্শী। শাকিবের বিপরীতে যাদেরকে নির্মাতারা নায়িকা নিতে চান, পলিটিক্স করে তাদের ‘সাইজ’ করে দিতে পটু। তা বুবলি করতেই পারেন। এতে দোষের কিছু নেই। নিজের জায়গা নিজেকেই করে নিতে হয়। তবে যিনি ‘বেসিক’ জায়গায় দুর্বল, তা কীভাবে বদলাবেন? প্লাস্টিক সার্জারি করে হয়তো কিছুটা সৌন্দর্য বাড়াতে পারেন। অভিনয় শিখতে হলে অনেক সময় ও সাধনার প্রয়োজন। বুবলি যদি সেদিকে মনোযোগ দেন এবং নিজেকে তৈরি করতে পারেন, তবে হয়তো টিকে যেতে পারেন। তা নাহলে স্বল্প সময়ে ওয়ান টাইম বল পেনের মতো ফুরিয়ে যাবেন।

আস/এসআইসু

Facebook Comments Box