আজ যেসব চ্যানেলে দেখা যাবে আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল ম্যাচ

আলোকিত সকাল ডেস্ক

কোপা আমেরিকার দ্বিতীয় কোয়াটার ফাইনালে আজ মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ভেনেজুয়েলা। টুর্নামেন্টির দ্বিতীয় সেমিফাইনালিস্ট হওয়ার লক্ষ্যে শনিবার (২৯ জুন) বাংলাদেশ সময় রাত ১টায় ভেনেজুয়েলার মুখোমুখি হচ্ছে ১৪ বারের চ্যাম্পিয়নরা। একই রাতে কোপার বর্তমান চ্যাম্পিয়ন চিলি নামবে কলম্বিয়ার বিপক্ষে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রবিবার (২৯ জুন) ভোর ৫টায়। ম্যাচ দুটি সরাসরি দেখা যাবে- পিপিটিভি ও বেইন স্পোর্টসে। এছাড়াও ইউিটউব আর ফেসবুকের বিভিন্ন গ্রুপ-পেজ খেলাটি দেখা যাবে।

আর্জেন্টিনা এবং ভেনেজুয়েলা দুদলই পৃথক দুই গ্রুপ রানার্স-আপ হয়ে কোয়ার্টার ফাইনালে এসেছে। সাম্প্রতিক দুদলের শক্তির বিচারে ভেনেজুয়েলাই এগিয়ে থাকবে। তাদের জমাট ডিফেন্স, কাউন্টার অ্যাটাক, গোলরক্ষক সবদিক দিয়েই এগিয়ে। অন্যদিকে, আর্জেন্টিনার গোলরক্ষক, নড়বড়ে ডিফেন্স, মিডফিল্ড আরও নড়বড়ে; সেই হিসাবে ভেনেজুয়েলাই এগিয়ে থাকবে।

এমনটি ভেনেজুয়েলা গ্রুপ পর্বে মাত্র একটা গোল হজম করেছে। ব্রাজিলের মতো দলকে গোল করতে ব্যর্থ করে তাদের ডিফেন্স। গ্রুপ পর্বে আর্জেন্টিনা সময়টা মোটেও ভালো যায়নি। যদিও শেষ ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে কিছুটা ফুরফুরে আছে চৌদ্দবারের চ্যাম্পিয়নরা!

সুপারস্টার লিওনেল মেসিও আজকের ম্যাচটিকে নিয়ে বলেছেন, কোয়ার্টার ফাইনালে নতুন করে শুরু করবে তারা। কোপায় ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার জয়ের রেকর্ড (৫ ম্যাচে সবকটি জিতেছে আর্জেন্টিনা) ভালো হলেও শেষ তিন দেখায় (কোপা বাদে) কোনো জয় পায়নি আলবেলিস্তারা। চলতি বছরের মার্চে প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা। এর আগে ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে দুইটা ম্যাচই ড্র হয় ভেনেজুয়েলার সাথে।

ভেনেজুয়েলার বিপক্ষে সর্বশেষ আর্জেন্টিনার জয় ২০১৬ কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে। যেখানে ৪-১ ব্যবধানের জয় পায় আর্জেন্টিনা। ম্যাচটিতে গঞ্জালো হিগুয়েইন জোড়া গোল করেন আর মেসি ও এরিক লামেলা করেন একটি করে গোল। লামেলা আর হিগুয়েইন এবারের আসরে না থাকলেও আছেন মেসি- এখন দেখার বিষয় মেসি কী করেন ভেনেজুয়েলার বিপক্ষে।

এরই মধ্যে প্যারাগুয়েকে টাইব্রেকারে হারিয়ে প্রথম দল হিসেবে কোপার সেমি-ফাইনাল নিশ্চিত করেছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। শুক্রবার (২৮ জুন) পেনাল্টিতে ৪-৩ ব্যবধানে দুবারের চ্যাম্পিয়নদের হারায় তিতের শিষ্যরা। আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার থেকে যে দল জিতবে সে দলই হবে সেমিফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ।

আস/এসআইসু

Facebook Comments Box