বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল আন্তর্জাতিক ডেস্ক

World Korona
World Korona

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৩ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক
.বিশ্বে দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। লাখ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে। আক্রান্তের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছেই।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, করোনায় ইতোমধ্যেই প্রাণ হারিয়েছে ৩ লাখ ৫০ হাজার ৫৩১ জন।

তবে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত বিশ্বে ৩ লাখ ৫২ হাজার ৪৫৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস।
এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৯৮ হাজার ৯১ জন। অপরদিকে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২৪ লাখ ৪৩ হাজার ৬৭৯ জন।
এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।
দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ২৫ হাজার ২৭৫। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৫৭২ জন। তবে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৭৯ হাজার ৯৬৯ জন।
এদিকে, ব্রাজিলে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৪ হাজার ৫০৭ এবং মারা গেছে ২৪ হাজার ৫৯৩ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ লাখ ৭০ হাজার ৬৮০ এবং মারা গেছে ৩ হাজার ৯৬৮ জন।
স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৩৩৯ এবং মৃত্যু ২৭ হাজার ১১৭। যুক্তরাজ্যে আক্রান্ত ২ লাখ ৬৫ হাজার ২২৭ এবং মারা গেছে ৩৭ হাজার ৪৮ জন।
ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত ২ লাখ ৩০ হাজার ৫৫৫ এবং মৃত্যু হয়েছে ৩২ হাজার ৯৫৫ জনের। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮২ হাজার ৭২২ এবং মারা গেছে ২৮ হাজার ৫৩০ জন।
জার্মানিতে এখন পর্যন্ত আক্রান্ত ১ লাখ ৮১ হাজার ২৮৮ এবং মৃত্যু ৮ হাজার ৪৯৮। অপরদিকে, তুরস্কে আক্রান্ত ১ লাখ ৫৮ হাজার ৭৬২ এবং মারা গেছে ৪ হাজার ৩৯৭ জন। এদিকে, ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৫১ হাজার ৮৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৪৬ জনের।
Facebook Comments Box