Cina-Corona-Doctor-In-Bangladesh

চীনের বিশেষজ্ঞ চিকিৎসক দল ঢাকায়

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশকে সহায়তার জন্য চীনের ১০ সদস্যের বিশেষজ্ঞ একটি দল দুই সপ্তাহের জন্য আজ সোমবার সকালে ঢাকায় এসেছে। ডা: লি ওয়েনশিউর নেতৃত্বাধীন ১০ সদস্যের ওই প্রতিনিধিদলে চিকিৎসক, নার্সসহ সংক্রামক ব্যধি নিরোধ বিশেষজ্ঞরা রয়েছেন।

সোমবার ঢাকায় আসা চীনের বিশেষজ্ঞদের দলটি সরাসরি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিয়ে সুস্থ করার ক্ষেত্রে উল্লেখ করার মতো সাফল্য দেখিয়েছেন।

আজ সকালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও ঢাকায় চীনের রাষ্ট্রদূত প্রতিনিধি দলটিকে স্বাগত জানান।

চীন দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চীনের স্বাস্থ্য কমিশন চিকিৎসক ও বিশেষজ্ঞদের নিয়ে গড়া ওই প্রতিনিধি দলের বাংলাদেশ সফরের আয়োজন করেছে। প্রতিনিধি দলের সদস্যদের নির্বাচিত করেছে চীনের হাইনান প্রাদেশিক স্বাস্থ্য কমিশন। বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থানের সময় প্রতিনিধি দলটি করোনাভাইরাস চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতাল, কোয়ারেন্টিন কেন্দ্র ও পরীক্ষাগার পরিদর্শনে গিয়ে রোগীদের চিকিৎসাসেবা দেবেন। পাশাপাশি করোনাভাইরাসের সংক্রমণ রোধ ও চিকিৎসার বিষয়ে বাংলাদেশের অংশীজনদের সঙ্গে আলোচনা করবেন।

মে মাসের ২০ তারিখ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চীনের প্রেসিডেন্ট সি চিন পিং টেলিফোনে কথা বলেছিলেন। ওই সময় করোনাভাইরাস মোকাবিলার সর্বাত্মক যুদ্ধে বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছিলেন চীনের প্রেসিডেন্ট। ওই সহায়তার অংশ হিসেবে চীনের চিকিৎসা বিশেষজ্ঞরা বাংলাদেশ সফরে এল।

Facebook Comments Box