৮৩ কোটি টাকা বাজেটে আসছে মাসুদ রানা

আলোকিত সকাল ডেস্ক

কথাসাহিত্যিক কাজী আনোয়ার হোসেনের ‘মাসুদ রানা’কে যৌথভাবে পর্দায় নিয়ে আসছে জাজ মাল্টিমিডিয়া। যার বাজেট ধরা হয়েছে ৮৩ কোটি টাকা। মাসুদ রানা সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। এর ইংরেজি নাম ‘এমআর-৯’ আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। শুটিং হবে- মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে। এটি বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে। সোমবার জাজ মাল্টিমিডিয়া এটি নিশ্চিত করেছে।

প্রতিষ্ঠানটির ডিজিটাল মার্কেটিং ম্যানেজার শাকিব সৌখিন গণমাধ্যমকে বলেন, ‘ছবিটির প্রি প্রডাকশনের কাজ এখন পুরোদমে চলছে। বাজেটও নির্ধারণ হয়েছে। শিগগিরই এটি শুটিং ফ্লোরে যাবে। সিআইয়ের প্রাক্তন এক স্পাই মাসুদ রানার প্রজেক্ট উপদেষ্টা হিসাবে কাজ করছেন। যাতে মাসুদ রানার লুক সত্যিকারের একজন স্পাইয়ের মতো হয়।’

মাসুদ রানা চলচ্চিত্রটি পরিচালনা করবেন বাংলাদেশি বংশোদ্ভূত হলিউডের ডিরেক্টর আসিফ আকবর। এই নির্মাতা যুক্তরাষ্ট্রের কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে ফিল্মমেকিং এর উপর উচ্চতর পড়াশোনা করেছেন। ইতোমধ্যে তিনি হলিউডে ৩টি সিনেমা পরিচালনা ও বেশ কিছু নামকরা সিনেমা প্রযোজনা করে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন। এর সহপ্রযোজক হিসেবে আছে হলিউডের সিলভার লাইন।

আস/এসআইসু

Facebook Comments