৫ বছরে শত আশ্বাসের পরও হয়নি রাস্তা সংস্কারকাজ বাড়ছে জনদূর্ভোগ

প্রান্ত দাস জয়, উপজেলা প্রতিনিধি(সোনাইমুড়ী)

দীর্ঘ ৫ বছর থেকে শত আশ্বাস দিয়ে আসলেও আজও শেষ হয়নি নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার দেবপুর গ্রামের সড়কপথের কাজ।
কুমিল্লা জেলার মনহোরগঞ্জ উপজেলার এবং নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার অনেক গুলো গ্রামের জনসাধারনের পথচলা এই রাস্তা দিয়ে। প্রতিদিন প্রায় ১০ হাজার মানুষ এই ভাঙ্গা,গর্তযুক্ত রাস্তা দিয়ে চলাচাল করছে। বিগত ৫ বছর থেকে এমপি,উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান সহ অনেক কর্তব্যরত কর্মকর্তারা এই বেহালদশার রাস্তাটি সংস্কারের আশ্বাস দিলেও হয়নি কোন উন্নয়ন বা রাস্তা সংস্কারের কাজ।

সোনাইমুড়ী উপজেলার অন্তরগত বাংলাবাজার থেকে এই রাস্তাটি দেবপুর গ্রামের অভ্যন্তরে গিয়ে কুমিল্লার মনহোরগঞ্জ উপজেলা এলাকার সাথে গিয়ে শেষ হয়েছে।

মাত্র ২.৫ কিলোমিটার রাস্তার বেহালদশার কারনে গত ৫ বছর থেকে অতিকষ্টে, জনদূর্ভোগে জীবনযাপন করতে হচ্ছে ২টি জেলার জনসাধারনদের। এই মৃত্যুফাঁদ রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার শিক্ষার্থীরা স্কুল,কলেজ,মাদ্রাসায় যাচ্ছে। গ্রামের জনসাধারনদের জীবিকানির্বাহের জন্য এই রাস্তা দিয়ে বাজারে যাতায়াত করতে হচ্ছে সব-সময়।

আর কিছুদিনের মধ্যে এই রাস্তা ধ্বংসে বিলিন হয়ে যাবে বলে মনে করেন গ্রামের সাধারন-জনগন। গ্রামের সকল শিক্ষার্থী ও জনসাধারন মনে করেন বেহালদশার রাস্তাটি ধ্বংসে বিলিন হওয়ার পূর্বেই রাস্তা সংস্কার করে তাদের যাতায়াতের উপযোগী করে তুলবে সচেষ্ট মহল ও যথাযথ কর্তৃপক্ষ। বাংলাবাজার থেকে দেবপুর গ্রামের মৃত্যুফাঁদ রাস্তাটি খুবদ্রুত সচেষ্ট মহলের নজরে নিয়ে রাস্তাটি সংস্কার করলে,গ্রামের জনসাধরেন দূর্ভোগ ও কষ্ট দূর হবে এবং পার্শ্ববর্তী কুমিল্লা জেলার মনহোরগঞ্জের মানুষের চলাচলেও সুবিধা হবে বলে ২ অঞ্চলের সাধারণ-মানুষের আশা।এই রাস্তা সংস্কারের মাধ্যমে ২টি অঞ্চলের জনসাধরেন এবং ছাত্র-ছাত্রীদের যাতায়াত সমস্যা নিরসন হবে।

ছবি সংগ্রহ করেছেন -মৃনাল কান্তি

আস/এসআইসু

Facebook Comments