৫০ কোটি টাকার তহবিল গঠন করেছি

আলোকিত সকাল ডেস্ক

চিত্রনায়ক ‘জায়েদ খান’ সর্বশেষ মালেক আফসারীর ‘অন্তর জ্বালা’ চলচ্চিত্রে অভিনয় করে বেশ আলোচনায় আসেন। বর্তমানে তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-
৫০ কোটি টাকার তহবিল গঠন করেছি

হাতে অনেক চলচ্চিত্রের শুটিং থাকলেও চলচ্চিত্রের স্বার্থে কাজগুলো পিছিয়ে দিয়েছি। দেখা যায় যে সারাদিন মন্ত্রণালয়ে দৌড়াদৌড়ি আর একটার পর একটা ঝামেলা লেগেই থাকে। আমার কাছে আগে চলচ্চিত্র বাঁচানোর চেষ্টা, পরে ক্যারিয়ার। কারণ চলচ্চিত্র বাঁচলেই বাঁচব আমরা।

নতুন উদ্যোগ…

দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রীর থেকে আমার চলচ্চিত্র শিল্পীদের জন্য ৫০ কোটি টাকার একটি তহবিল গঠন করেছি। নকল ছবি যেন কেউ করতে না পারে মন্ত্রণালয় থেকে তার ব্যবস্থাও করছি। কোনো ছবি সেন্সরে দিতে চলচ্চিত্র পরিচালক সমিতি ও চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে একটি ছাড়পত্র নিয়ে সেটি করতে হবে। ছবিটি আগে আমরা বসে সবাই দেখব। আমরা একটি প্রশংসাপত্র দিলে এরপর সেটি সেন্সরবোর্ডে যাবে। নতুবা সেটি সেন্সরবোর্ডে যাবে না। এর ফলে নকল ছবি কমে আসবে।

চলচ্চিত্রে প্রাপ্তি-অপ্রাপ্তি…

গত দুই বছর চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে থেকে বিদেশি চলচ্চিত্র আমদানি বন্ধ করেছি। বিদেশি শিল্পীরা যেন আমাদের দেশে রাষ্ট্রের অনুমতি ছাড়া শুটিং করতে না পারে সেটিও বেশ পাকা-পোক্ত করেছি। এ ছাড়া এই অঙ্গনে কিছু অশুভ ছায়া ছিল সেগুলোও বিতাড়িত করতে পেরেছি। প্রতি ঈদের সব দুস্থ শিল্পীসহ আমাদের ক্যাবিনেট মেম্বারদের খোঁজখবর নিতে পেরেছি। সবার জন্য কম খরচে চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছি। সব মিলিয়ে চলচ্চিত্রের জন্য এত কিছু করতে পারছি এর চেয়ে প্রাপ্তি আর কি হতে পারে।

ভবিষ্যৎ পরিকল্পনা…

আপাতত কোনো ভবিষ্যৎ পরিকল্পনা আমার নেই। কারণ এই অঙ্গনটা মন থেকে অনেক ভালোবাসি। এই জন্য অনেকের অনেক কথাই সহ্য করতে শিখেছি। সবার প্রতি আমার অনেক অনেক ভালোবাসা রইল।

আস/এসআইসু

Facebook Comments Box