২৪ ঘণ্টায় ১৫২ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত

আলোকিত সকাল ডেস্ক

গত ২৪ ঘণ্টায় (১৩ জুলাই সকাল ৮টা থেকে ১৪ জুলাই সকাল ৮টা) ১৫২ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে মিটফোর্ড হাসপাতালে ৩৫ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৩০ জন, হলিফ্যামিলি রেডক্রিসেন্ট হাসপাতালে ১০ জন, বারডেম হাসপাতালে ২ জন, বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ১৫ জন, ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে ৪ জন, স্কয়ার হাসপাতালে ৯ জন, সেন্ট্রাল হাসপাতালে ২২ জন, কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালে ৮ জন, খিদমা হাসপাতালে ৫ জন, সালাউদ্দিন হাসপাতালে ১০ জন ভর্তি।

দৈনিক জাগরণকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ও চিকিৎসক আয়েশা আক্তার।

সরকারি তথ্যে দেখা যায়, চলতি বছরের জুন মাস থেকেই রাজধানীতে ডেঙ্গুজ্বরে আক্রান্তদের সংখ্যা হুড়হুড় করে বাড়তে থাকে। মে মাসের (১৩৫ জন) চেয়ে জুন মাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১১গুণেরও বেশি। এতে নতুন আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১৫৬৬। জুলাই মাসে (১৪ তারিখ পর্যন্ত) নতুন আক্রান্তের সংখ্যা ৪০৫। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়। এছাড়া গত এপ্রিলে ২ জনের মৃত্যু হয়েছে।

হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, এ বছরের জানুয়ারি থেকে ১৪ জুলাই পর্যন্ত ঢাকায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় ৪২২০ জন। বর্তমানে ভর্তি আছে ৯২৩ জন। বাকিরা হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

অন্যদিকে, ঢাকা মেট্রোপলিটন এলাকার বাইরের ২০ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। এর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫ জন। তারা সবাই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা গ্রহণ করেন। এছাড়াও চট্টগ্রাম বিভাগে ৩ জন ও খুলনা বিভাগে ৪ জন আক্রান্ত হয়েছিলেন। তারা হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

আস/এসআইসু

Facebook Comments