২৪ ঘণ্টায় হাসপাতালে প্রায় ৪ হাজার ডেঙ্গু রোগী

আলোকিত সকাল ডেস্ক

গত ২৪ ঘণ্টায় বিভিন্ন হাসপাতালে আরও ৩ হাজার ৮৪৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) শেখ মজিবুর রহমান। মঙ্গলবার সচিবালয়ে ডেঙ্গু প্রতিরোধ, বন্যা পরিস্থিতি মোকাবিলা ও গুজব প্রতিরোধ সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট সচিবদের নিয়ে একটি পর্যালোচনা সভা শেষে তিনি এ তথ্য জানান। সভায় সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

শেখ মজিবুর রহমান বলেন, এ পর্যন্ত ১৩ হাজার ৬৩৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা নিতে হাসপাতালে এসেছিলেন। তারমধ্যে ৯ হাজার ৭৪০ জন চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। বর্তমানে ৩ হাজার ৮৪৭ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কতজন মারা গেছেন এমন প্রশ্নে স্বাস্থ্য বিভাগের সচিবের বরাত দিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত ৮ জন মারা গেছেন। তবে কিছু ক্রিটিক্যাল রোগী আছে। মৃত্যুর সংখ্যা বাড়তেও পারে।

তিনি আরও জানান, ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ওষুধ দেয়ার জন্য ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের বলা হয়েছে। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নিতে ইতোমধ্যেই সকল বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের চিঠি দেয়া হয়েছে।

তবে মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৯৭৪ জনসহ দেশের ৬১ জেলায় নতুন ১ হাজার ৩৩৫ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে বর্তমানে ৪ হাজার ৪০৮ জন রোগী সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

আস/এসআইসু

Facebook Comments