২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ৪৭৩ জন

আলোকিত সকাল ডেস্ক

গত ২৪ ঘণ্টায় (২২ জুলাই সকাল ৮টা থেকে ২৩ জুলাই সকাল ৮টা) পর্যন্ত ৪৭৩ জন ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তথ্যটি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম।

নতুন আক্রান্ত ৪৭৩ জন নিয়ে এ বছর জানুয়ারি থেকে ২৩ জুলাই পর্যন্ত ঢাকায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ৭ হাজার ৬৭২ জনে গড়ালো। বর্তমানে ভর্তি আছেন ১৭৯৪ জন।

৫ জনের মৃত্যুর কথা বলছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুম। যদিও রোগ নিয়ন্ত্রণ, রোগতত্ত্ব ও গবেষণা কেন্দ্র (আইইডিসিআর) বলছে, ডেঙ্গুতে ১০ জনেরও বেশি মারা গেছেন।

২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৭৩ জনের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৯৯ জন, মিটফোর্ড হাসপাতালে ৫২ জন, ঢাকা শিশু হাসপাতালে ১৬ জন, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ৪৩ জন, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ৬০ জন, বারডেম হাসপাতালে ১৫ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে ১৩ জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ৩৬ জন, বিজিবি হাসপাতালে ৫ জন, কুর্মিটোলা হাসপাতালে ১ জন ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

এছাড়া বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ১৯ জন, ইবনে সিনা হাসপাতালে ১৪ জন, স্কয়ার হাসপাতালে ৬ জন, সেন্ট্রাল হাসপাতালে ১৪ জন, কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে ১২ জন, ইউনাইটেড হাসপাতালে ১৯ জন, খিদমা হাসপাতালে ১৩ জন, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন, সালাউদ্দিন হাসপাতালে ১৪ জন, পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জন ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন।

এসব তথ্য নিশ্চিত করেছেন হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ও চিকিৎসক আয়েশা আক্তার।

এর আগে গত ২১ জুলাই সকাল ৮টা পরবর্তী ২৪ ঘণ্টায় ৪০৩ জন, ২০ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ২৮৫ জন এবং ১৯ জুলাই সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ২৩৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে বলে তথ্য ছিল স্বাস্থ্য অধিদপ্তরের কাছে।

আস/এসআইসু

Facebook Comments