১ নং হারবাং ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

এম, রিদুয়ানুল হক, কক্সবাজার

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ১ নং হারবাং ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট সভা ইউপি চেয়ারম্যান ও হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মিরানুল ইসলামের সভাপতিত্বে ও ইউপি সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন কাদেরের সঞ্চালনায় ৩০ মে বৃহস্পতিবার সকাল ১১.০০ ঘটিকায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্টিত হয়েছে।

২০১৯-২০২০ অর্থবছরের বাজেটে ইউনিয়ন পরিষদের সম্ভাব্য সর্বমোট আয় ধরা হয়েছে ২,৮৯,১৭,৫৭৬/- ( দুই কোটি ঊননব্বই লক্ষ সতের হাজার পাঁচশত ছিয়াত্তর) টাকা, সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ২,৮৮,৮২,৫০০/-( দুই কোটি আটাশি লক্ষ বিরাশি হাজার পাঁশশত) টাকা এবং বাজেটে উদ্বৃত্ত রাখা হয়েছে ৩৫,০৭৬/- ( পয়ত্রিশ হাজার ছিয়াত্তর) টাকা। উন্মুক্ত বাজেটে কৃষি ও সেচ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, মানব সম্পদ উন্নয়ন, পয়ঃ নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, ক্রীড়া ও সংস্কৃতি, সামাজিক নিরাপত্তা ও প্রাতিষ্ঠানিক সহায়তা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ খাতে অধিক গুরুত্বারুপ করে বাজেট প্রণয়ন করা হয়েছে বলে ইউপি সচিব জানান। বাজেট সভায় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, শিক্ষক, ইমাম, সুশীল সমাজ, মুক্তিযোদ্ধাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে স্ব স্ব মতামত ব্যক্ত করেন। সভায় প্যানেল চেয়ারম্যান-০১ বাবুল আহমদ, প্যানেল চেয়ারম্যান-০২ ইলিয়াছ আহমদ ও প্যানেল চেয়ারম্যান-০৩ শমশুন্নাহার বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যদের মধ্যে ইউপি সদস্য কামাল উদ্দিন, জসিম উদ্দিন, হারুনুর রশিদ, রফিকুল ইসলাম, গোলাম ছত্তর, ছৈয়দ নূর,মোঃ ইসমাইল ও মহিলা সদস্য আমিনা খাতুন ও মজনুন নাহার উপস্থিত ছিলেন।

আস/এসআইসু

Facebook Comments Box