হেরেই চলেছে পাকিস্তান

আলোকিত সকাল ডেস্ক

সবশেষ ১০ ওয়ানডে ম্যাচে জয় নেই। সেই ধারাবাহিকতা আরও একবার ধরে রাখল পাকিস্তান। আজ শুক্রবার (২৪ মে) নিজেদের প্রথম বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে তারা হেরেছে আফগানিস্তানের কাছে।

টসে জিতে আগে ব্যাট করা পাকিস্তান সবক’টি উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৬২ রান জমা করলে, জয়ের জন্য আফগানিস্তানের লক্ষ্য দাঁড়ায় ২৬৩ রান! যা ৩ উইকেট হাতে রেখেই পার করে ফেলে আফগানরা।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮০ রান তোলেন আফগান দলের দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও হযরতউল্লাহ জাজাই। তাদের সেই জুটি ভাঙে শাদাব খান। ফেরান ৪৯ রান করা জাজাইকে। এরপর ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন ২৫ রান করা শাহজাদও।

তবে পাকিস্তানের বোলারদের কোনো সুযোগ দিচ্ছিল না গুলবাদিন নাইবের দল। টপ-অর্ডার ব্যাটসম্যানরা বেশ দায়িত্ব নিয়ে খেলায় ম্যাচ থেকে কখনোই ছিটকে পড়েনি তারা। তিনে নামা রহমত শাহর ব্যাট থেকে আসে ৩২ রান। এদিকে মোহাম্মদ নবী করেন ৩৪ রান।

ইনিংসের শেষের দিকে এসে দ্রুত ৩ উইকেট হারিয়ে অবশ্য চাপে পড়ে যায় আফগানিস্তান। তবে হাশমতউল্লাহ শহীদি দলীয় সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন।

ম্যাচে পাকিস্তানের হয়ে ৩ উইকেট শিকার করেন পেসার ওয়াহাব রিয়াজ। মোহাম্মদ আমির কোনো উইকেট না পেলেও ইমাদ ওয়াসিম পেয়েছেন ২ উইকেট।

আস/এসআইসু

Facebook Comments