হিমঘরে এরশাদ, সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজা সোমবার

আলোকিত সকাল ডেস্ক

প্রথম নামাজে জানাজা শেষে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হয়েছে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ।

সোমবার (১৫ জুলাই) সকাল সকাল সাড়ে ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় নাজাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এর আগে রোববার (১৪ জুলাই) বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্টে কেন্দ্রীয় জামে মসজিদে সাবেক এ রাষ্ট্রপতির প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ, সেনাবাহিনীর পদস্থ কর্মকর্তারা এ জানাজায় অংশ নেন।

প্রথম জানাজার নামাজ শুরু হওয়ার আগে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছোটভাই ও সাবেক মন্ত্রী জিএম কাদের এরশাদের আত্মার মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া দোয়া চান। এ সময় জি এম কাদের বলেন, উনার একটি বর্ণাঢ্য জীবন ছিল। উনি এদেশের সেনাবাহিনীর প্রধান, সাবেক রাষ্ট্রপতি ছিলেন।
হাতজোড় করে সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন জিএম কাদের। আপনারা সবাই তাকে (হুসেইন মুহাম্মদ এরশাদ) মাফ করে দেবেন। তার জন্য দোয়া করবেন।

এর আগে সকাল পৌনে ৮টায় সম্মিলিত সামরিক হাসপাতালে জাতীয় পার্টির চেয়ারম্যান শেষনিঃশ্বাস ত্যাগ করেন। এর পরই রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক দুটি শোকবার্তায় এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।

অসুস্থ হয়ে গত ২৬ জুন সিএমএইচে ভর্তি হন এরশাদ। সেখানে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছিলো।

আস/এসআইসু

Facebook Comments