হারের পর যা বললেন মাশরাফি

আলোকিত সকাল ডেস্ক

বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত করলেও সেই ধারাবাহিকতাটা বজায় রাখতে পারল না মাশরাফি বাহিনী।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জয়ের পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হারের মুখ দেখল টাইগাররা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওভালে লড়াই করে হারলেও সোফিয়া গার্ডেনে ইংল্যান্ডের সামনে দাড়াতেই পারল না তামিম-মাশরাফিরা।

বল হাতে ভরাডুবির পর ব্যাটিংয়েও সাকিব ছাড়া কেউই তেমন জ্বলে উঠতে পারেনি।

ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রানের বড় পরাজয়ের পর টাইগার অধিনায়ক মাশরাফিও দলের বাকি সকল খেলোয়ারকে সাকিবের মতো এগিয়ে এসে ভূমিকা রাখতে বললেন।

মাশরাফি বলেন, ৩৮৬ রান অনেক বেশি। সম্পূর্ণ অবদানই তাদের ব্যাটসম্যানদের দিতে চাইবো। বিশেষ করে এই ধরণের কন্ডিশন ও উইকেটের সঠিক ব্যবহারই করেছে রয়-বাটলাররা। আমি মনে করি ইনিংসের প্রথম ৪-৫ ওভারই আমরা নিয়ন্ত্রণে রাখতে পেরেছিলাম। এরপর থেকেই সম্পূর্ণ নিয়ন্ত্রণ জেসন রয়-বেয়ারেস্ট্রাদের হাতে চলে যায়।

আমরা জানি আমাদের শুরুতেই রয়-বেয়ারেস্ট্রোর ওপেনিং জুটি ভাঙার প্রয়োজন ছিল। সাকিবকে একারণেই ইনিংসের শুরুতে নিয়ে আসা হয়েছিল। কিন্তু সে ব্রেকথ্রুটা এনে দিতে পারেনি। কিছু সুযোগ তৈরি হয়েছিল অবশ্য। কিন্তু কিছু সময় আপনার ভাগ্যরও সাহায্যর প্রয়োজন হয়।

ব্যাটিংয়ে সাকিব একাই লড়েছে। আবারও বলবো ৩৮৬ রান অনেক বড় লক্ষ্যে। টার্গেটটা ৩২০-৩৩০ এর মধ্যে হলে ম্যাচের চিত্রটা ভিন্ন হতো। দলের বাকি সবাইকে বলবো সাকিবের মতো প্রত্যেককেই নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে।

আস/এসআইসু

Facebook Comments Box